কুমিল্লার মেঘনায় নাজমা হত্যাকারীদের গ্রেফতারের দাবীতে মানব বন্ধন ও সড়ক অবরোধ

অন্যান্য

এমরান হোসেন রিটন :
কুমিল্লার মেঘনা উপজেলায় পূর্ব শত্রুতার জের ধরে অতর্কি হামলা করে প্রকাশ্যে এলোপাতারী কুপিয়ে ভাওরখোলা গ্রামের নাজমা বেগম(৫৫) এর হত্যাকারী ভাওরখেলা ইউপি চেয়ারম্যান ফারুক আব্বাসীকে গ্রেফতারের দাবীতে মেঘনা উপজেলার সর্বস্তরের জনগণ আজ মঙ্গলবার সকাল ১০টায় মেঘনা-ঢাকা সড়কের কদমতোলা বাসষ্টানে মানব বন্ধন ও সড়ক অবরোধ করেছে।

মানববন্ধন শেষে হত্যা কারীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী করে বক্তব্য রাখেন, মেঘনা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. শফিকুল আলম শফিক, সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. সাইফুল্লাহ মিয়া রতন সিকদার, কমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও কুমিল্লা জেলা পরিষদের সদস্য নাছির উদ্দিন শিশির, যুগ্ম সম্পাদক গোলাম ফারুক রানা, ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা মোতাহার হোসেন, মেঘনা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মিলন সরকার, সাবেক ভাইস চেয়ারম্যান তাজুল ইসলাম তাজ।এছাড়াও আরো উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

এসময় বক্তারা বলেন, নাজমা হত্যাকারী ফারুক আব্বাসী আওয়ামীলীগের কেউ না এবং কেন্দ্রীয় থেকে ওয়ার্ড পর্যায়ের কোন কমিটিতেও তার নাম নেই। ফারুক আব্বাসী একজন চিহ্নিত সন্ত্রাসী এবং অস্ত্রবাজ তার বিরুদ্ধে একধিক হত্যা মামলা রয়েছে। তাকে অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানান তারা।

উল্লেখ্য, ১৯ ফেব্রুয়ারী শুক্রবার সকালে নাজমার স্বামীসহ ঢাকা থেকে মেঘনার ভাওরখোলা নিজ গ্রামের একটি বিয়ের দাওয়াতে আসে,বিকালে ঢাকা যাওয়ার প্রস্তুতি নেওয়ার সময় সন্ত্রাসী ফারুক আব্বাসী খবর পেয়ে পূর্ব শত্রুতার জের ধরে তার দলবল নিয়ে বাড়ির বিতরে প্রবেশ করে এলোপতারী গুলি করে আতঙ্ক সৃষ্টি করে ঘরের দরজা ভেঙ্গে ঘরে প্রবেশ করে নাজমাকে(৫৫) কুপিয়ে হত্যা করে এবং এসময় তার স্বামী ছালামকেও (৬৫) কুপিয়ে ও গুলি করে গুরতর আহত করে।

এ ব্যাপারে মেঘনা থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.