যথাযথ মর্যাদায় মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করেন বগুড়া সান্তাহার পৌর আওয়ামী লীগ

অন্যান্য

মুক্তারুজ্জামান আদমদীঘি বগুড়া :
অমর একুশে ফেব্রুয়ারির প্রথম প্রহরে মাতৃভাষার জন্য আত্মদানকারী সকল বীর শহীদের প্রতি সান্তাহার পৌর আওয়ামী লীগের পক্ষ থেকে স্বাস্থ্যবিধি মেনে বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেন।
এবং সকাল ৮ টায় সান্তাহার পৌর আওয়ামী লীগও সহযোগী সংগঠনের সদস্য বৃন্দ কালো বাচ ধারন এবং সকাল ৮,৩০ মিনিটে জাতীয় দলীয়
পতাকা ও অর্ধনির্মিত কালো পতাকা উত্তলন এবং বঙ্গবন্ধু ও চার নেতার প্রতি মাল্যদান প্রধান ও এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন ও শহীদদের প্রতি দোয়া ও মোনাজাত করেন।

এবং আওয়ামী লীগের নেতৃবৃন্দ বক্তব্যে বলেন।
মায়ের ভাষার অধিকার কেড়ে নেওয়ার প্রতিবাদে পাকিস্তানি শাসকদের বুলেটের সামনে প্রাণ দিয়েছিলেন যে সূর্যসন্তানরা, পুরো জাতি কৃতজ্ঞচিত্তে স্মরণ করছে তাদের। যাদের আত্মত্যাগের বিনিময়ে বাঙালি পেয়েছিল ভাষার অধিকার, একুশের প্রথম প্রহরে সেই সব শহীদদের প্রতি ফুলেল শ্রদ্ধায় ভরে ওঠে শহীদ মিনার। “একুশ মানে মাথা নত না করা” রাষ্ট্রভাষা বাংলার দাবিতে ১৯৫২ সালের এই দিনে বাঙালির রক্তে রঞ্জিত হয়েছিল রাজপথ, যার ধারাবাহিকতায় অর্জিত হয় স্বাধীনতা। বাঙালির এই আত্মত্যাগের দিনটি এখন রাষ্ট্রীয় সীমানার গণ্ডি ছাড়িয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে পালিত হচ্ছে সারা বিশ্বে।

বাঙালির ভাষার সংগ্রামের একুশ এখন বিশ্বের সব ভাষাভাষীর অধিকার রক্ষার দিন। একুশের প্রথম প্রহরে রাত ১২.১ মিনিটে সান্তাহার কেন্দ্রীয় শহীদ মিনারে বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসায় ভাষা শহীদদের স্মরণে, শহীদ মিনারে
ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন সান্তাহার পৌর আওয়ামী লীগ

এ সময় উপস্থিত ছিলেন, সান্তাহার পৌর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম ও সা: সম্পাদক এস এম জাহিদুল বারী,
বগুড়া জেলা আওয়ামী লীগের সদস্য আশরাফুল ইসলাম মন্টু, আদমদীঘি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ কুদ্রত এলাহি কাজল, সাজেদুল ইসলাম চম্পা,ফুতু , আনছার আলী,মুন্টি, জাহিদ আহসান পিয়াল, সাচ্চু, জাহিদুল ইসলাম বিপ্লব, ইদ্রিস,হোসেন আলী বাবু ,রোকন,অলিভ,বাচ্চু ,মুক্তারুজ্জামান,জয়নাল,মুন্না,সজল,মোস্থফা,সামু,শামিম,রবিন ,পান্না সহ আওয়ামী লীগের সহযোগী সংগঠনের সদস্য বৃন্দ ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনে উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.