জাতীয় শিশু পুরষ্কার প্রতিযোগিতায় নজরুল সংগীত বিভাগে প্রথম “ত্বোয়া”

অন্যান্য

মোহাম্মদ মেজবাহ উদ্দিন,বরগুনা থেকে :
জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা ২০২১ এ বরিশাল বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতায় বরগুনা জেলার ঐতিহ্যবাহী শিশু শিক্ষা প্রতিষ্ঠান সানবীম স্কুলের চতুর্থ শ্রেণীর শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌসী ত্বোয়া, নজরুল সংগীত “ক” বিভাগে প্রথম স্থান অধিকার করে। সে জাতীয় পর্যায়ে প্রতিযোগিতা করার জন্য মনোনীত হয়েছে।
উল্লেখ্য সে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা ২০২০ এ নজরুল সংগীত “ক” বিভাগে প্রথম হয় এবং জাতীয় পর্যায়ে প্রতিযোগিতা করার জন্য মনোনীত হয়ে আছে। গত ৩১ শে মে বরিশাল শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিতব্য প্রতিযোগিতায় সে প্রথম স্থান অধিকার করে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ আমিনুল আহসান, বিভাগীয় কমিশনার, বরিশাল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব এস এম আক্তারুজ্জামান উপ মহা পুলিশ পরিদর্শক, বরিশাল রেঞ্জ,বরিশাল এবং জনাব মোহাম্মদ হোসেন চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগ, বরিশাল জেলা শাখা, বরিশাল। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বরিশাল জেলার মান্যবর জেলা প্রশাসক মহোদয়।
তার স্কুলের প্রধান শিক্ষক কাজী সাজ্জাদ হোসাইন এর সাথে কথা বলে জানা গেলো সে যেমন সাংস্কৃতিক দিক থেকে এগিয়ে তেমনি লেখাপড়ায় যথেষ্ট মেধাবী। অত্র প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের অন্যতম পরিচালক এ্যডভোকেট শফিকুল ইসলাম নেছার বলেন, “এক কথায় জান্নাতুল ফেরদৌসী ত্বোয়া আমাদের রত্ন।”তার গানের শিক্ষক বাবুল কৃষ্ণ সাহা বলেন, পরিচর্যা করলে সে ভবিষ্যতে অনেক দূর এগিয়ে যাবে। বিভাগীয় কমিশনার বলেন শিশুদের প্রতি যত্নবান হলে তারা প্রতিভার বিকাশ ঘটাতে সক্ষম হয়।

Leave a Reply

Your email address will not be published.