কুমিল্লা সদর দক্ষিনে উপজেলা প্রশাসনের মাস্ককে মূল্যবোধহীন লোকদের অপব্যবহার

অপরাধ

মামুন মজুমদার :
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে কুমিল্লা সদর দক্ষিন উপজেলার প্যারেড গ্রাউন্ডে গত মাসের (২৬শে মার্চ) শুক্রবার স্বাস্থ্যবিধি মেনে কুচকাওয়াজ ও বর্ণিল অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।কিন্তু আমন্ত্রিত লোকজনের মধ্যে কিছু সংখ্যক লোক মাস্কবিহীন এ কর্মসূচীতে অংশগ্রহণে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাস্ক পড়িয়ে দেয়া হয়।এ মাস্কে উপজেলা প্রশাসন কুমিল্লা সদর দক্ষিন লিখা ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মানচিত্রের লগো দেয়া রয়েছে যা কুরুচিসম্পন্ন লোকজন এটিকে অপব্যবহার করে আসছে।অনেকে সুযোগ বুঝে নিজেকে উপজেলা নির্বাহী অফিসারের কাছের লোক,অনেকে উপজেলার সরকারী কর্মকর্তা এমনকি যাতায়াতের ক্ষেত্রে নিজেকে সরকারী অফিসার পরিচয়ে ভাড়া অর্ধেক দিয়ে ড্রাইভারকে গালাগাল দিয়ে ঘুরে বেড়াচ্ছে।

সুশীল সমাজের লোকজন বলছেন,
করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার ঝুঁকি কমানোর প্রধান একটি শর্ত হলো বাসার বাইরে সবাইকে মাস্ক পরতে হবে। কারণ, এটি একদিকে নিজের ও একই সঙ্গে অন্যদের সুরক্ষার জন্য অপরিহার্য। বাংলাদেশ সরকারের মানচিত্রের লগো দেয়া সদর দক্ষিন উপজেলা প্রশাসনের মাস্কটিকে একটি মহল নিজেদের স্বার্থ হিসেবে অপব্যবহার করছেন যা সত্যিই অপমানকর ।

এ বিষয়ে সদর দক্ষিন উপজেলা নির্বাহী অফিসার শুভাশিস ঘোষ বলেন, এধরনের অন্যায় যারা করবে আমাকে অবগত করার সাথে সাথে আমি আইনি ব্যবস্থা নিব।

Leave a Reply

Your email address will not be published.