স্বাধীনতা দিবস বাঙালি জাতির জীবনে গৌরবদীপ্ত দিন বললেন,শিল্পপতি আইউব আলী ফাহিম

অন্যান্য

রবিউল আলম,গাজীপুর থেকে :
বিশিষ্ট শিল্পপতি লতা গ্রুপ অফ কোম্পানির চেয়ারম্যান জনাব আইউব আলী ফাহিম বলেছেন, মহান স্বাধীনতা দিবস বাঙালি জাতির জীবনে এক গৌরবদীপ্ত দিন।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ২৫মার্চ শুক্রবার সন্ধ্যায় দেশবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন তিনি একই সঙ্গে স্বাধীনতার জন্য আত্মদানকারী বীর সন্তানদের গভীর কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন তিনি।

তিনি বলেন, বাঙালি জাতির জীবনে অনন্যসাধারণ একটি দিন। সামনে এগিয়ে যাওয়ার প্রেরণা জোগায় দিনটি। ১৯৭১ সালের ২৫ মার্চ কালরাতে পাকিস্তানি হানাদার বাহিনী স্বাধিকারের দাবিতে জেগে ওঠা নিরীহ বাঙালির ওপর চালিয়েছিল নির্মম হত্যাযজ্ঞ। এরপর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গ্রেপ্তারের আগমুহূর্তে ২৬ মার্চের প্রথম প্রহরে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করেন।

স্বাধীনতার ঘোষণা ও মুক্তিযুদ্ধের সূচনার এই সময়টি জাতি নিবিড় আবেগের সঙ্গে স্মরণ করে।স্বাধীনতার এই দিনে বাঙালি জাতি বিনম্র শ্রদ্ধা ও গভীর কৃতজ্ঞতায় স্মরণ করবে দেশমাতৃকার জন্য আত্মদান করা বীর সন্তানদের।

তিনি আরও বলেন, নিজস্ব ভাষা, সংস্কৃতি, ভূখণ্ডের সমন্বয়ে স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র প্রতিষ্ঠায় সশস্ত্র লড়াই শুরু হয়েছিল এই দিনে। আর এরই ধারাবাহিকতায় অর্জিত হয়েছে প্রিয় বাংলাদেশ।

Leave a Reply

Your email address will not be published.