অসহায় গরীব মানুষের পাশে দাঁড়িয়েছেন সাংবাদিক নাজমুল হুদা

অন্যান্য

মোঃ শাকিল আহমেদ :
বাংলাদেশ প্রতিদিন ও নিউজ ২৪ টিভির সাভার প্রতিনিধি স্বল্পভাষী নাজমুল হুদা গ্রীন ম্যান এওয়ার্ড’১৯ অর্জন করেছেন । পরিবেশ সংরক্ষণ ও গবেষণার বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখা সারা দেশের ১৫০০০ জনের মধ্যে আট জনের মধ্যে নির্বাচিত হন সাংবাদিক নাজমুল হুদা৷
অসহায় গরীব ও সুবিধা বঞ্চিত মানুষের পাশে দাড়িয়েছে।
দেশে চলমান করোনার প্রকোপে অচল সারাদেশ তাই কর্মহীন হয়ে পড়ছে বেশিরভাগ মানুষ। এতে দরিদ্র জনগোষ্ঠী হয়ে পড়েছেন আরও অসহায়। দুশ্চিন্তায় দিন কাটছে নিম্ন আয়ের এসব মানুষের। আর তাই কর্মঝুঁকিতে থাকা মানুষের পাশে দাঁড়িয়েছেন সাভারের জনপ্রিয় মুখ পরিশ্রমী সাংবাদিক নাজমুল হুদাজীবনের ঝুঁকি নিয়ে সারাদিন নিরলস ভাবে সাভারবাসীর জন্য করোনা ভাইরাস সংক্রান্ত সংবাদ পরিবেশন করে যাচ্ছেন,পাশাপাশি অসহায়, দরিদ্র, দিন আনে দিন খায় এমন মানুষদের কথা চিন্তা করে তাদেরকে সাধ্যমত উপহার সামগ্রী বিতরণ করছেন।স্থানীয় সূত্রে খোঁজ নিয়ে জানা গেছে, কোনো ধরনের জনসমাগম বা জমায়েত না করে অসহায় মানুষের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন সাংবাদিক নাজমুল। বজায় রাখছেন সামাজিক দূরত্ব বজায় নীতি।ইতি মধ্যে তিনি ব্যাক্তিগত উদ্যোগে সাভারের বিভিন্ন এলাকায় ৩০০টি পরিবার মাঝে ৭ দিনের খাবার উপহার দিয়েছেন।
নিজের ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট থেকেও নিয়মিত করোনাভাইরাস ঠেকাতে প্রয়োজনীয় সচেতনতামূলক বার্তা দিয়ে থাকেন। তিনি এক ভিডিওতে করোনায় সাধারণ মানুষকে আতঙ্কিত না হয়ে সচেতন হতে বলেন। করোনা উপসর্গ দেখা দিয়ে চিকিৎসকের কাছে যাওয়ার তাগিদ দেন।
কর্মক্ষেত্রেও সবার কাছে সমান জনপ্রিয়। তিনি নিজেও সব সময় মানুষকে নীরবে দান করার পরামর্শ দেন। মাহবুব হোসেন মনে করেন, এটি সাহায্য নয়। এটি একটি পরিষেবা এবং দায়িত্ব।
তিনি বলেন গরীব বলে তারাও মানুষ। কারন আমি ছাত্রজীবনে, আমার পেশাগত জীবনে অনেক গরীব ও অসহায় মানুষের অনেক ভালোবাসা পেয়েছি, যেটা ভুলার মতো না।
দেশের এই ক্রান্তিকালে তাদের পাশে দাড়ানো নৈতিক দায়িত্ব। আমার এই কাজের অনুপ্রেরণা হয়ে ছুয়ে যাক সকল মানুষের হৃদয়।

Leave a Reply

Your email address will not be published.