সরকার টেকসই উন্নয়নের জন্য শত বছরের পরিকল্পনা নিয়েছে -তাজুল ইসলাম

জাতীয়

কুমিল্লা প্রতিনিধি :
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেন, টেকসই উন্নয়নের জন্য শত বছরের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

গতকাল শুক্রবার কুমিল্লার পুরাতন বিমানবন্দর এলাকায় বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোরের (বিএনসিসি) দশ দিনব্যাপী রেজিমেন্ট ক্যাম্পিংয়ের স্পেশাল মোটিভেশনাল ক্লাসে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

কুমিল্লা ময়নামতি রেজিমেন্ট এ আয়োজন করে।
তিনি বলেন, বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশ। বর্তমান সরকার রূপকল্প এবং টেকসই উন্নয়নের জন্য শত বছরের পরিকল্পনা গ্রহণ করছে। অচিরেই বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে।

মন্ত্রী বলেন, দেশ, জাতি ও মানুষকে সমৃদ্ধ জায়গায় নিয়ে যেতে সবাইকে সম্মিলিতভাবে কাজ করতে হবে।

বিএনসিসি ক্যাডেটদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, প্রশিক্ষণের মাধ্যমে নিজেকে মানুষ হিসেবে এমনভাবে গড়ে তুলতে হবে যেন আমি হই সবার জন্য কল্যাণকর।

রেজিমেন্ট ক্যাম্পিংয়ে চট্টগ্রাম ও সিলেট বিভাগের ১০টি জেলার পাঁচটি বিশ্ববিদ্যালয়সহ ১০০ শিক্ষাপ্রতিষ্ঠানের ১২৩ বিএনসিসি প্লাটুন হতে ৫৫০ ক্যাডেট ও কর্মকর্তা অংশ নেন।

ক্যাডেটদের সামরিক প্রশিক্ষণসহ মুক্তিযুদ্ধ, পরিবেশ সংরক্ষণ, প্রাথমিক চিকিৎসা, অগ্নিনির্বাপন, ক্ষুদ্রাস্ত্র ফায়ারিং এবং আত্মোন্নয়নমূলক প্রশিক্ষণ খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চার প্রশিক্ষণ দেওয়া হয়।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য জোবেদা খাতুন পারুল, ময়নামতি রেজিমেন্টের রেজিমেন্ট কমান্ডার লে. কর্নেল সালাহউদ্দিন আল মুরাদ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.