রংপুর মিঠাপুকুরে ১১টি ঘর পুড়ে ছাই ক্ষতির পরিমান ১ কোটি টাকা

দুর্ঘটনা

আনোয়ার হোসেন,রংপুর থেকে :
রংপুর মিঠাপুকুরে আনুমানিক ভোর ৪টার সময় এক সৈদি প্রবাশীর বাসায় অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এসময় দোকান সহ ১১ টি ঘর আগুনে পুড়ে ছাই হয়ে গেছে, স্থানিয়রা শত চেষ্টা করেও ঘরের কোনো আসবাবপত্র ও প্রয়োজনিও কিছুই বের করতে পারেনি। ধারনা করা হচ্ছে বৈদ্যুৎ শর্টসার্কিটে আগুন লেগেছে।

উপজেলার ৮নং চেংমারি ইউনিয়নের কোমরপুর গ্রামের সৌদিআরব প্রবাসী, ইদ্রিস আলী(৪০) এর বাড়িতে আনুমানিক ভোর ৪টায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

সরেজমিনে গিয়ে জানাযায়, অগ্নিকান্ডের সময় এলাকাবাসীরা আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এসময় অগ্নিকান্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা তাৎক্ষণিক পৌছার চেষ্টা করেও রাস্তা ভাল না জানায় গাড়ি নিয়ে ঘটনাস্থলে পৌঁছানোর আগেই দোকান সহ ১১টি ঘর পুড়ে যায়।

এসময় ইদ্রিস আলীর ২ ছেলে জুয়েল ও প্রবাসী সোহেল জানান, ভয়াবহ এ আগুনে পুড়ে ৯ টি বসবাসের ঘর ও ২ ভাইয়ের ২টি দোকান ঘর, গালামাল, সার কিটনাশক ঔষধ, সরিষা, ধান ও নগদ প্রায় ২ লাখ টাকা পুড়ে যায়। তারা বলে এ অগ্নিকান্ডে তাদের প্রায় কোটি টাকার বেশি ক্ষয়ক্ষতি হয়েছে।

ক্ষতিগ্রন্থ ইদ্রিস বলেন, আমার পরিবারের সদস্যেদের পড়নের কাপড় ছাড়া সব কিছুই পুড়ে ছাই হয়ে গেছে। আমি এখন কোথায় থাকবো, কি করবো আমার তো সবকিছু শেষ।

পরে ঘটনাস্থল পরিদর্শন করেন ফায়ার সার্ভিসের একটি ইউনিট। তবে ফায়ার সার্ভিস ও স্থানীয়রা ধারনা করছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে।

অগ্নিকান্ডের খবর পেয়ে উপজেলা নিবার্হী অফিসার ফাতেমাতুজ জোহরা ও চেয়ারম্যান রেজাউল কবির টুটুল ঘটনাস্থল পরিদর্শন করে উপজেলা নিবার্হী অফিসার বলেন উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পরিবারকে সার্বিক সহযোগীতা করা হবে।

Leave a Reply

Your email address will not be published.