ঢাকার আশুলিয়াতে আগুনে পুড়ে ৫ বছরের শিশুর মৃত্যু

দুর্ঘটনা

সুচিত্রা রায় :
সাভারের আশুলিয়ায় আগুনে পুড়ে মারা গেছে সাকিব নামের পাঁচ বছরের এক শিশু। এসময় আগুন ছড়িয়ে পড়ে প্রায় ৪ টি কক্ষে।

রোববার (১১ ফেব্রুয়ারি) দুপুর ১২ টার দিকে সাভারের আশুলিয়ার পানধোয়া এলাকায় শামসুন্নাহারের মালিকানাধীন টিনশেড বাড়িতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

নিহত সাকিব ওই এলাকার স্থানীয় বাসিন্দা নিজামউদ্দিনের ছেলে। তবে শামসুন্নাহারের বাসায় ভাড়া থাকতেন তারা।

সাকিবের বাবা দিনমজুর ও মা মানুষের বাসায় কাজ করে। তাই পাঁচ বছরের শিশু সাকিবকে ঘরে রেখেই কাজে যান তারা। কিন্তু হঠাৎই ঘরে আগুন লেগে যায়, আর এতে ঘরের ভেতরেই আগুনে পুড়ে মারা যায় সাকিব। খবর পেয়ে ফায়ার সার্ভিস সাকিবের পুড়ে যাওয়া মরদেহ উদ্ধার করেছে।

ফায়ার সার্ভিস জানায়, যেই ঘরে শিশু সাকিব ছিল, সেই ঘরের সব কিছুই আগুনে পুড়ে গেছে। আশেপাশের রুমে আগুন ছড়িয়ে পড়লেও সব পুড়ে যায়নি, সেই রুমের বাসিন্দারা কিছু কিছু জিনিস বের করতে পেরেছে।

জিরাবো ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আবু সায়েম মাসুম বলেন, শিশুকে তালাবদ্ধ রেখে কাজে যেতেন তার বাবা-মা। কিন্তু আজ সেই ঘর থেকেই আগুনের সূত্রপাত। এক প্রতিবেশীর কাছে সাকিবদের ঘরের চাবি ছিল, আগুন ছড়িয়ে পড়লে তারা ঘর খুলে সাকিবকে বের করার চেষ্টা করলেও আগুনের তীব্রতায় সাকিবকে বের করতে পারেনি। পরে আমরা খবর পেয়ে গিয়ে আগুন নেভাই ও শিশুটির পুড়ে যাওয়া লাশ উদ্ধার করি।

অগ্নিকান্ডের কারণ জানতে চাইলে তিনি বলেন, শিশুটি আগুন নিয়ে খেলছিল নাকি শর্ট সার্কিট হয়েছে তা আপাতত বলতে পারছিনা। তবে প্রাথমিকভাবে শর্ট সার্কিটের কথাই সন্দেহ করছছি।

আশুলিয়া থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) নূর আলম মিয়া বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে এসেছি। নিহতের লাশ ফায়ার সার্ভিস উদ্ধার করে আমাদের কাছে দিয়েছে। ঘরের সবকিছুই পুড়ে একেবারে ছাই। লাশের কিছু অংশ পাওয়া গেছে।

Leave a Reply

Your email address will not be published.