বঙ্গবন্ধুর জীবন থেকে শিক্ষা নিয়েই এগিয়ে যেতে হবে. কুমিল্লায় ভার্চ্যুয়ালি বক্তব্যে অর্থমন্ত্রী

অন্যান্য

মামুন মজুমদার :
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে কুমিল্লার লালমাই উচ্চ বিদ্যালয়ের মাঠে অনুষ্ঠিত সমাবেশে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল ভার্চ্যুয়ালি বক্তব্যে
বলেছেন, বঙ্গবন্ধুর জীবন থেকে শিক্ষা নিয়েই আমাদের সকলকে এগিয়ে যেতে হবে।তিনি আরো বলেন,
স্বাধীন বাংলাদেশের স্থপতি, বাঙালি জাতির অবিসংবাদিত এই নেতা ১৯২০ সালের এই দিনে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।
তিনি ছিলেন বিশ্বের শোষিত মানুষের কণ্ঠস্বর। যেখানেই অন্যায় অবিচার ছিল সেখানেই বঙ্গবন্ধু প্রতিবাদ করেছেন। অধিকারহারা বাঙালি জাতিকে মুক্তির মাধ্যমে স্বাধীনতার স্বাদ এনে দিয়েছেন বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এ মহান নেতার জন্ম না হলে বাঙালি জা‌তি এই স্বাধীন দেশ পেত না। বঙ্গবন্ধুর সব আন্দোলনের একটিই উদ্দেশ্য ছিল। আর তা হচ্ছে বাঙালি জাতির অধিকার প্রতিষ্ঠা। বাঙালি জাতির জাতিসত্ত্বার ওপর যখনই আঘাত এসেছে তখনই বঙ্গবন্ধু প্রতিবাদমুখর হয়ে সেই আঘাতের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছেন।তাই বঙ্গবন্ধুর জীবন থেকে শিক্ষা নিয়েই আমাদের সকলকে এগিয়ে যেতে হবে।আজ বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার হাত ধ‌রে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়ন হতে চলেছে। প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার নেতৃ‌ত্বে বাংলাদেশ প্রতিটি ক্ষেত্রে আজ উন্নয়নের দুয়ারে পৌঁছে যাচ্ছে।
সর্বশেষে তিনি বঙ্গবন্ধুর জন্মদিনে দেশের ভবিষ্যৎ প্রজন্ম শিশুদের তাঁর(বঙ্গবন্ধু) আদর্শে গড়ে তোলার দৃপ্ত আহবান জানিয়ে বক্তব্য শেষ করেন।
এ সময় ভার্চ্যুয়ালি বক্তব্যে অংশগ্রহণ করেন কুমিল্লা জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান,সদর দক্ষিন উপজেলা চেয়ারম্যান গোলাম সারওয়ার,উপজেলা নির্বাহী অফিসার শুভাশিষ ঘোষ সহ লালমাই ও লাঙ্গলকোট উপজেলার নির্বাহী অফিসার ও চেয়ারম্যানবৃন্দ।
অনুষ্ঠা‌নে কেক কে‌টে বঙ্গবন্ধুর ১০১ তম জন্মবা‌র্ষিকী পালন করা হয়। এ সময় আরো উপস্থিত ছিলেন সদর দক্ষিন উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল হাই বাবলু,দক্ষিন জেলা আওয়ামীলীগের সহ সভাপতি হাজী ইলিয়াস মিয়া,প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক কামাল উদ্দিন কামাল,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাছিমা আক্তার পুতুল,
মহিলা বিষয়ক কর্মকর্তা তানজুমা পারভীন লুনা,সদর দক্ষিন মডেল থানার অফিসার ইনচার্জ দেবাশিষ চৌধুরী,৫নং পশ্চিম জোড়কানন ইউপি চেয়ারম্যান হাসমত উল্লা হাসু,সদর দক্ষিন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মালেক,উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক ডাঃ আমিনুল ইসলাম,প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক হাজী মমিন, উপজেলা আওয়ামীলীগ নেতা জাফর আহাম্মদ,উপজেলা যুবলীগের সিনিয়র সদস্য মমিনুল ইসলাম লিটন,উপজেলা মহিলা আওয়ামীলীগ নেত্রী খন্দকার ফরিদা ইয়াসমিন,গলিয়ারা উত্তর ইউপি সদস্য মুজিব,উপজেলা ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ আল মামুন অপু।
ভার্চ্যুয়ালি বক্তব্য শেষে ম‌নোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Leave a Reply

Your email address will not be published.