বগুড়ায় শহিদুল হত‍্যা মামলার ২ আসামি গ্রেফতার ও লুট হওয়া ৩০টি গরু উদ্ধার করেছে পুলিশ

অপরাধ

মতিন খন্দকার টিটু :
বগুড়ার সারিয়াকান্দি উপজেলার কর্নিবাড়ী ইউনিয়নের শোনপচা ফ্ল্যাট সেন্টার বাজারে দোকান ঘর তোলাকে কেন্দ্র করে দু পক্ষের সংঘর্ষে শহিদুল। ইসলাম(৪২) ঘটনা স্থলেই নিহত হন। খবর পেয়ে সারিয়াকান্দি থানা পুলিশ মঙ্গলবার রাতেই নিহত শহিদুলের লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসেন।পরে নিহত শহিদুলের ছোট ভাই বাদী হয়ে সারিয়াকান্দি থানায় কর্ণিবাড়ী ইউপি চেয়ারম্যান আজাহার আলীসহ ৩১ নামে এবং বেনামে আরো ২০/২৫ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ অভিযান চালিয়ে ২ জন আসামীকে গ্রেফতার করেন। গ্রেফতার আতংকে আসামী পক্ষ গাঁঢাকা দিলে কিছু সুযোগ সন্ধানী লোভী মানুষ আসামীদের বাড়ি ঘরে ঢুকে বেশ কিছু গরু সহ বিভিন্ন মালামাল লুটপাট করে নিয়ে যায়।
এমন সংবাদ পেয়ে সারিয়াকান্দি থানার ওসি তদন্ত মোস্তাফিজ হাসান ও হত্যা মামলার তদন্ত কর্মকর্তা এসআই মোস্তাফিজুর রহমান সঙ্গীয় ফোর্স নিয়ে জামালপুরের মাদারগন্জ নাংলা এলাকার বিভিন্ন বাড়ী থেকে ৩০টি গরু উদ্ধার করে শোনপচা ফ্ল্যাট সেন্টার বাজারে নিয়ে এসে স্থানীয় মহিলা মেম্বার মনোয়ারা বেগম এর জিম্মায় লিখিত নিয়ে প্রকৃত মালিকদের কাছে হস্তান্তর করা হয়েছে।
এ বিষয়ে শোনপচা গ্রামের ইজ্জত আকন্দের ছেলে বাবলু আকন্দ বলেন, অল্পই কিছু গরু লুট হলে সেই ভয়ে তারা নিজেরাই নিজেদের গরু সহ মালামাল বিভিন্ন আত্মিয় স্বজনদের বাড়িতে রেখে এসে বাদীপক্ষ কে তারা দায়ী করছে।
মামলার তদন্ত কর্মকর্তা এসআই মোস্তাফিজুর রহমান বলেন, লুটপাটের সংবাদ পেয়ে আমরা শোনপচা গ্রামে আসিয়া অভিযান পরিচালনা করে মাদারগঞ্জ এলাকার বেশ কিছু বাড়ী থেকে ৩০টি গরু উদ্ধার করতে স্বকক্ষম হই।পরে স্থানীয় মহিলা মেম্বার মনোয়ারা বেগম এর জিম্মা উদ্ধারকৃত গরু গুলি প্রকৃত মালিকদের হাতে হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.