চাঁদপুর মতলবে খাদেরগাঁও ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে একটি কুচক্রী মহল

অপরাধ

মানসুরা আক্তার কাকলী :
নিবন্ধিত জেলেদের চাউল বিতরনের মিথ্যা ও অনিয়মের অভিযোগে অনলাইন পত্রিকা ও ফ্যাক আইডি দিয়ে ইউপি চেয়ারম্যানের সুনাম ক্ষুন্ন করতে উঠে পড়ে লেগেছে এলাকার একটি কুচক্রী মহল ।

জানাযায় মতলব দক্ষিণ উপজেলার ৩ নং খাদেরগাঁও ইউনিয়নে গত মার্চ মাসে নিবন্ধি জেলেদের ৪৬ মন চাউল বিতরনে অনিয়মের অভিযোগ করেন খাদেরগাঁও ইউনিয়নের ঘিলাতলি গ্রামের সোলাইমান সরকার,
জেলা প্রসাশক বরাবর, যার অনুলিপি স্থানীয় উপজেলায়ও দেওয়া হয়।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান সৈয়দ মুঞ্জুর হোসরন রিপন মীর বলেন আমার ইউনিয়নে নিবন্ধিত জেলের সংখ্যা ৫০১ জন। আমার পরিষদে চাউলের বরাদ্দ অাসছে মার্চ মাসে ৩৭১ জনের এতে ১৩০ জনের বরাদ্দ কম আসে ।
প্রথম ধাপে ৩২৫ জনকে সকল ইউপি সদস্যদের উপস্থিতে চাল বিতরন করি। অবশিষ্ট ৪৬ বস্তা চাল উপজেলা মৎস কর্মকর্তাকে অবহিত করে পরিষধে’ই সংরক্ষিত রাখি।

এরই মাঝে আমি করোনা ভাইরাস কভিড ১৯ প্রতিরোধে সরকারি আদেশ বাস্তবায়নে ব্যাস্ত হয়ে পড়ি, সরকারী নির্দেশনা লকডাউন, ইউনিয়নের বাজার শিক্ষা প্রতিষ্ঠানে জীবানু নাষক ঔষধ স্প্রে, পরিস্কার, ইত্যাদি। সকল কাজ গুলো আমি নিজেই করি।
এ সময়’ই সরকার কর্মহীনদের মাঝে ত্রান দেওয়া শুরু করেন, এই ত্রান এবং করোনা ভাইরাস কভিড ১৯ প্রতিরোধে বিভিন্ন কাজে ব্যাস্থ
থাকাবস্থায় পরিষদের ১ও২নং ওয়ার্ড মেম্বাররা কর্মহীন হয়ে পড়া কিছু মানুষ জনের তালিকা নিয়ে আমার পরিষদে আসে।৷

ঐ দুই মেম্বার আমার কাছে ত্রানের জন্য আবেদন করেন, তখন আমি তাদেরকে আসস্থ করে বলি ত্রান যা এসে ছিলো সকল মেম্বারদ্বয়ের মাধ্যমে সমন্যয় করে দিয়েছি, আবার আসলে আলোচনার করে ব্যাবস্থা করে দিবো।

তখন তাদের এই কথা চিন্তা করে অগ্রাধিকার ভিত্তিতে মার্চ মাসের অবশিষ্ট ৪৬ মন চাল ৫০১ জন নিবন্ধিত জেলেদের তালিকা থেকে বাছাই পূর্বক ৪৬ জন জেলেকে ৪০ কেজি করে প্রেরন করি ১ নং ওয়ার্ড মোজাম্মেল মেম্বার ও ২ নং ওয়ার্ড মেম্বার অঞ্জন এর মাধ্যমে। এবং আমি সেটা নিজেই তদারকি করে দেখেছি, তাঁরা সঠিকভাবে বন্টন করে নিবন্দিত ৪৬ জন জেলেকে দিয়েছে। ভুক্তভোগী জেলেদের অভিযোগ ছাড়াই
এলাকার একটি কুচক্রী মহল আমার সম্মন হ্যানি করতে অপপ্রচার চালাচ্ছে আমি তাদের এ হীন কাজের জন্য তিব্র নিন্দা জনাই ।

Leave a Reply

Your email address will not be published.