বগুড়ার সান্তাহার স্টেশন কাউন্টার থেকে ট্রেনের টিকিট কেটে চড়া মূল্যে বিক্রি, আটক ২

অপরাধ

মুক্তারুজ্জামান :
টিকিট কালোবাজারির সময় বগুড়ার আদমদীঘির সান্তাহার জংশন স্টেশনের টিকিটঘর এলাকা থেকে দুজনকে আটক করেছেন রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা। তাদের কাছ থেকে ট্রেনের বিভিন্ন গন্তব্যের সাতটি টিকিট জব্দ করা হয়। গতকাল সোমবার দিবাগত রাত সাড়ে ১০টার দিকে এ অভিযান চালানো হয়।

আটককৃতরা হলেন উপজেলার সান্তাহার পৌর শহরের সাঁতাহার মহল্লার মোসলেম ঢালীর ছেলে মানিক ঢালী (৩২) এবং একই মহল্লার মৃত জিল্লুর রহমানের ছেলে মামুন হোসেন (৩০)।

রেলওয়ের ত্রিমুখী জংশন স্টেশন সান্তাহারে বরাবরই ট্রেনের টিকিটের বিপুল চাহিদা থাকে। একটি সংঘবদ্ধ টিকিট কালোবাজারি চক্রের সদস্যরা এ চাহিদাকে কাজে লাগিয়ে দীর্ঘদিন ধরে পরস্পর যোগসাজশে ঈদসহ বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানের আগে অনলাইন ও কাউন্টার থেকে টিকিট কিনে বেশি দামে বিক্রি করে আসছিল।

সান্তাহার রেলওয়ে নিরাপত্তা বাহিনীর পরিদর্শক নুর-এ নবী জানান, কালোবাজারি চক্রের সদস্যরা রেলস্টেশনে বিভিন্ন ট্রেনের টিকিট কালোবাজারে বেশি দামে বিক্রি করছে- এমন গোপন সংবাদের ভিত্তিতে সোমবার দিবাগত রাত সাড়ে ১০টার দিকে রেলস্টেশনের টিকিটঘর এলাকায় অভিযান চালানো হয়। এ সময় দুজন টিকিট কালোবাজারি আটক হয়। তাদের কাছ থেকে বিভিন্ন গন্তব্যের সাতটি টিকিট উদ্ধার করা হয়েছে। তারা ৩০৭ টাকা মূল্যের টিকিট ৮০০ থেকে এক হাজার টাকায়ও বিক্রি করছিলেন। এ সময় মানিক ঢালীর কাছ থেকে ৩টি এবং মামুনের কাছে থেকে ৪টি টিকিট উদ্ধার করা হয়।

 

সান্তাহার রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাকিউল আযম জানান, ওই দুই যুবক কালোবাজারির মাধ্যমে বিভিন্ন ট্রেনের টিকিট অবৈধভাবে অনলাইন ও কাউন্টার থেকে সংগ্রহ করে নিজ হেফাজতে রেখে উচ্চমূল্যে বিক্রি করে আসছিল। সোমবার রাতেই তাদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করে আজ মঙ্গলবার সকালে তাদের জেলহজতে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.