বগুড়ায় কৃষি জমি রক্ষায় উপজেলা ভূমি কর্মকর্তার অভিযান

অপরাধ

বগুড়া প্রতিনিধি :
বগুড়া সদরের গোকুল ইউনিয়নে কৃষি জমি নষ্ট করে মাটি বিক্রির দায়ে জমির মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার (৭ এপ্রিল) বেলা ১২টায় ইউনিয়নের গোকুল পশ্চিমপাড়া চতরার বিল এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

ভ্রাম্যমান আদালতের অভিযান চলাকালে জড়িত ব্যাক্তিকে উক্ত পরিমাণ টাকা জরিমানা করে মাটিকাটা মেশিন ও ট্রাকের ব্যাটারী খুলে নিয়ে আসা হয়।

এসময় কৃষি জমি রক্ষায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অভিযান অব্যাহত থাকবে এবং কৃষি জমি নষ্টকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থার কঠোর হুশিয়ারী প্রদান করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কর্মকর্তা নুরুল ইসলাম জানান বর্তমান সরকারের নির্দেশ মতে কৃষি জমি রক্ষা করতে হবে। যারা প্রতিদিন পুকুর খননের নামে কৃষি জমি নষ্ট করে মাটি বিক্রি করছে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা সমর কুমার পাল বলেন, এ ধরনের কাজে কোন বড় ধরনের রাঘব বোয়ালেরা যদি জড়িত থাকে তাদেরও কোন সুপারিশ চলবেনা।

ভূমি কর্মকর্তা নুরুল ইসলাম বলেন, উপজেলার পরবর্তীতে এধরনের কাজে যারা জড়িত থাকবে তাদের মাটি কাটা ও বিক্রির কাজে ব্যবহার সকল প্রকার যন্ত্রপাতি পুড়ে ফেলা হবে এবং সদর উপজেলার সকল এলাকায় এ অভিযান অব্যাহত থাকবে বলেও সাংবাদিকদেরকে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published.