চট্টগ্রামে সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিক জুবাইরকে হত্যার হুমকি : বিএমএসএস’র তীব্র নিন্দা

অপরাধ

নিজস্ব প্রতিনিধি :
চট্টগ্রামে সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিক জুবাইরকে হত্যার হুমকির ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি (বিএমএসএস)।

দৈনিক আলোকিত প্রতিদিন এর বিশেষ প্রতিনিধি মোঃ জুবাইরকে চাঁদাবাজ অলি উদ্দিন প্রাণ নাশের হুমকি দিয়েছেন। ৫ এপ্রিল রাতে
চট্টগ্রাম কাজীর দেউড়ি মোড়ে জুবাইরকে প্রাণ নাশের হুমকি দেয়া হয়।

সকল তথ্য প্রমাণের ভিত্তিতে অলির বিরুদ্ধে সংবাদ প্রকাশ করলে বিভিন্ন থানার সোর্স ও এক শ্রেণীর সাংবাদিকদের দ্বারা সমঝোতার চেষ্টা করেন। সমঝোতা না করলে মাইর-ধর করার লক্ষ্যে একই দিনে অলি উদ্দিন লোকজন নিয়ে সাংবাদিক জুবাইরকে শেরশাহ বাংলা বাজারে খুঁজতে যান (যার একটি অডিও ক্লিপ সংরক্ষিত)।

তাই জীবনের নিরাপত্তার স্বার্থে দৈনিক আলোকিত প্রতিদিনের বিশেষ প্রতিনিধি একটি সাধারণ ডায়েরি দায়ের করেন।

উল্লেখ্য, সাংবাদিক জুবাইর সম্প্রতি “থানার ক্যাশিয়ার পরিচয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে সোর্স অলি” শিরোনামে সংবাদ করেন। প্রকাশিত সংবাদের জের ধরে তাকে অকথ্য ভাষায় গালাগালি করে এবং হত্যা করে লাশ গুম করে ফেলার হুমকি দেয়া হয়।
অডিও ক্লিপে অলি উদ্দীনকে বলতে শোনা যায়, জুবাইর কি একটা সাংবাদিক ঐলো না ওডা। আরে বেডা জুবাইর এহন আইলে থাপড়াইয়া দেমু হেডার মার পুতেরে বেডা। মাইজ্জুমও তারে। জুবাইররে আই কাইলকা রাতকেও টুকাই আইছি, কিতা কছ বেডা। কাল রাতকে গিয়া ওর এরিয়া দেবের পাড় শেরশাহ টুকাই আইছি বেডা। পিডিয়ালাইতাম হেতারে। ধ্বংস করিয়া লাইতাম। হেতার ডকুমেন্টস আর কাছে আছে।”

উল্লেখ্য, যার বিরুদ্ধে চট্টগ্রাম নগরীর আকবর শাহ ও চকবাজার থানার নাম ভাঙ্গিয়ে বিভিন্ন স্থানে গণপরিবহনে চাঁদাবাজি করার অভিযোগ পাওয়া গেছে।
এবিষয়ে দৈনিক আলোকিত প্রতিদিন পত্রিকার প্রতিনিধি ড্রাইভার সেজে অলি উদ্দীনকে মুঠো ফোনে কল দিলে তিনি পরিচয় জানতে চান। সাংবাদিক জুবাইর তাকে ট্রাকের ডাইভার পরিচয় দিলে তিনি বলেন, হে’দিনও তো আমি বক্করের গাড়ি ধইরা কট লইছি। শহরের পুলিশগুলো কেমন জানতে চাইলে তিনি আরও বলেন, “আর থানাগুলা ভালা, ঐ বায়েজিদ-মাইজিদগুলা ঐ দেহেন না আপনারারে ধইরা টেহা-পইসা লইয়া লায়। আই এগিন পুন্দাই ন।” পরে পুনরায় সাংবাদিক পরিচয়ে কথা বলতে চাইলে তিনি কথা বলতে রাজি হননি।

এদিকে সাংবাদিক মো: জুবাইরকে হত্যার হুমকির ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তদন্তপুর্বক আইনগত ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়েছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি (বিএমএসএস)- এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান খন্দকার আছিফুর রহমান, কেন্দ্রীয় মহাসচিব মো: সুমন সরদার সহ সংগঠনের সকল কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published.