ঢাকার আশুলিয়ায় আমিন মডেল স্কুল এন্ড কলেজ বন্ধ, বেতন নিচ্ছেন নিয়োমিত

অপরাধ

আশুলিয়া প্রতিনিধি :
কোভিড-১৯ লগডাউনে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও ছাত্র-ছাত্রীদের কাছ থেকে নিয়োমিত বেতন নিচ্ছেন আশুলিয়ার আমিন মডেল স্কুল এন্ড কলেজ নামের একটি শিক্ষা প্রতিষ্ঠান।
রবিবার (১২ জুলাই) দুপুরে আমিন মডেল টাউন স্কুলের সামনে গিয়ে দেখা যায় ,সন্তানদের স্কুলের বেতন দিতে এসেছেন অভিভাবকরা।
অভিভাবকদের সাথে কথা বলে জানা যায়, করোনার প্রাদুর্ভাবে সরকারী নির্দেশনায় এই স্কুলটিও প্রায় তিনমাস যাবৎ বন্ধ আছে । স্কুলটি বন্ধ থাকলেও প্রতিমাসে নিয়োমিত মাসিক বেতন তাদের পরিশোধ করতে হচ্ছে।
নাম প্রকাশে অনিচ্ছুক একজন অভিভাবক জানিয়েছেন, তাঁর ছেলে অষ্টম শ্রেণীতে পড়ে। মাসে ১৩শ টাকা স্কুলে বেতন দিতে হয়। ১৬ মার্চ থেকে এই পর্যন্ত স্কুল বন্ধ আছে ,বন্ধ থাকাকালীন সব মাসের বেতন পরিশোধ আছে শুধু জুন মাসের বেতন বকেয়া ।স্কুল থেকে তাদের জানিয়েছেন বেতন বকেয়া থাকলে তা্রঁ ছেলে কে পরিক্ষায় প্রশ্নপত্র দেওয়া হবেনা। তাই জুন মাসের বেতন পরিশোধ করতে আসছেন তিনি।
এ ব্যাপারে আমিন মডেল স্কুল এন্ড কলেজ কর্তৃপক্ষের সাথে কথা হলে তাঁরা বলেন,আশপাশের সকল স্কুলেই এভাবে বেতন নিচ্ছে ,আমরাও নিচ্ছি। তবে দরিদ্র ছাত্র-ছাত্রীদের কারো কাছ থেকে অর্ধেক আবার অনেকের কাছ থেকে নিচ্ছিনা । শিক্ষকদের দিকটাও দেখতে হবে। তাদের তো খেয়ে বাচতে হবে।
এদিকে এক রিক্সা চালক অভিভাবক বলেন, আমার ছেলে ৫ম শ্রেণীতে ট্যালেন্টফুল বৃত্তি পেয়েছে তারপরও নিয়োমিত মাসিক বেতন দিতে হয় । গত তিসমাস স্কুল বন্ধ তবুও বেতন দিতে হচ্ছে।

সাভার উপজেলা শিক্ষা অফিসার তাফসিরা ইসলাম লিজা বলেন, কোনো শিক্ষা প্রতিষ্ঠানকে বেতন নেয়ার নির্দেশনা দেওয়া হয়নি।এ ধরণের অভিযোগ পেলে তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে। তবে অভিভাবক এবং শিক্ষা প্রতিষ্ঠান মালিকদেও উভয়েরই মানবিক হতে হবে।

Leave a Reply

Your email address will not be published.