বগুড়ার ধুনটে জমি চাষের সময় কৃষককে কুপিয়ে হত্যা করলো দুর্বৃওরা

অপরাধ

মতিন খন্দকার টিটু :
বগুড়ার ধুনটে রঞ্জু মিয়া (৪৬) নামের এক কৃষককে জমি চাষের সময় কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। শুক্রবার রাত সাড়ে ৯টায় উপজেলার এলাঙ্গী ইউনিয়নের শৈলমারী গ্রামের মধ্যপাড়া এলাকায় এ ঘটনা ঘটেছে। নিহত রঞ্জু মিয়া ওই এলাকার মৃত মোকছেদ আলীর ছেলে।

নিহত রঞ্জু মিয়ার চাচা অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক মোকবুল হোসেন জানান, রঞ্জু মিয়া দিনরাত পরিশ্রম করে বিভিন্ন ফসলের চাষ করে আসছিল। বোরো ধান চাষের জন্য শুক্রবার রাতে নিজের জমিতে চাষাবাদ করার জন্য প্রস্তুত করছিল। এসময় তাকে একা পেয়ে কুপিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

পারিবারিক সূত্রে জানা যায়, রঞ্জু মিয়া একজন কৃষক। সে কৃষি কাজ করে জীবিকা নির্বাহ করতো। চলতি মৌসুমে বোরো ধান চাষের প্রস্তুতির অংশ হিসেবে শুক্রবার রাতে বাড়ির অদূরে কৈয়ার বিলে নিজের জমিতে পাওয়ার টিলার দিয়ে হাল চাষ করছিলেন। রাত সাড়ে ৯টায় দুর্বৃত্তরা তার উপর হামলা করে। তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করে ঘটনাস্থল থেকে পালিয়ে যায় দুর্বৃত্তরা। এসময় তার চিৎকারে স্থানীয় প্রতিবেশী ও স্বজনরা এগিয়ে এসে। গুরুতর আহত অবস্থায় রঞ্জু মিয়াকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে রঞ্জু মিয়া মারা যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে একটি হাসুয়া (দেশীয় অস্ত্র) উদ্ধার করেছে। এছাড়া জিজ্ঞাসাবাদের জন্য নিহত রঞ্জু মিয়ার প্রতিবেশী আলতা প্রামানিকের ছেলে ফিরোজ প্রামানিক (২৫) নামের এক যুবককে আটক করেছে।

ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) ইসমাইল হোসেন জানান, রঞ্জু মিয়া নামের এক কৃষককে নিজের জমিতে চাষাবাদ করার সময় কুপিয়ে হত্যা করা হয়েছে, এমন খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে একটি হাসুয়া (দেশীয় অস্ত্র) উদ্ধার করেছে। এছাড়া জিজ্ঞাসাবাদের জন্য ফিরোজ প্রামানিক নামের এক যুবককে আটক রয়েছে। পুলিশ হত্যাকান্ডের বিষয়টি তদন্ত করছে এবং থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

Leave a Reply

Your email address will not be published.