পটুয়াখালীর গলাচিপায় তহশিলদার সহ ৯ জন কারাগারে

অপরাধ

এম জাফরান হারুন,পটুয়াখালী থেকে :
পটুয়াখালীর গলাচিপায় সরকারি সংরক্ষিত বন অবৈধভাবে দখল করে ফেঁসে গেলেন গলাচিপার চরবিশ্বাসের ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা মো. জাকির হোসেন।

চরবিশ্বাস এলাকার বনবিভাগের বনে অবৈধভাবে প্রবেশ করে ভূমি দখল মাটি কেটে রাস্তা নির্মাণ ও গাছ কেটে পাচারের অভিযোগে গত ৭ই নভেম্বর ১০ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন গলাচিপার চরআগস্তির ফরেস্ট ক্যাম্পের বিট অফিসার মো. আবদুল হই। এ মামলায় রবিবার (৫ই ফেব্রুয়ারী) উপজেলা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজিরা দিলে আদালত ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা জাকিরসহ ৯ জনকে জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন বনবিভাগের গলাচিপা উপজেলা রেঞ্জ কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন।
মামলার বিবরণে জানা যায়, ২০২২ সালের ৭ নভেম্বর চর আগস্তি ফরেস্ট ক্যাম্প অধীনে দক্ষিণ চরবিশ্বাস গ্রামের আমগাছিয়া লঞ্চঘাটের দক্ষিণ পাশে সৃজিত বনে ভেকু মেশিন দিয়ে মাটি কাটা ও গাছ কাটার অপরাধে চর আগস্তি ফরেস্ট ক্যাম্পের বিট কর্মকর্তা মো. আবদুল হাই বাদি হয়ে ১৯২৭ সনের বন আইনের যাহা ২০০০ সনে সংশোধিত ২৬ (১ক) ধারা ও একই ধারার (খ) ও (ঙ) উপধারা মতে অপরাধ সংঘটিত হওয়ায় আদালতে একটি মামলা করেন।

মামলার আসামিরা হলেন দক্ষিণ চরবিশ্বাস গ্রামের শাহিন(৩৫), রিপন প্যাদা (৪০), জামাল প্যাদা (৩৫), মন্নান মাতুব্বর (৪৫), জাকির হোসেন (৫৫), কাওছার (২৫), মাহাবুব প্যাদা (৫৫), দেলোয়ার হোসেন (৫৫), রেনু আক্তার (৪৫) ও আনোয়ার মৃধার (৫০) নাম উল্লেখ করে অজ্ঞাত ২০-৩০ জনের বিরুদ্ধে আদালতে মামলা করেন।

Leave a Reply

Your email address will not be published.