নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করে উস্কানী মূলক বক্তব্যের কারণে শোকজ নোটিস সীমাকে

রাজনীতি

বিশেষ প্রতিবেদক :
নৌকার মনোনীত প্রার্থী বাহারের বিরুদ্ধে উস্কানিমূলক বক্তব্য দেয়ায় কুমিল্লা সদর – ৬ সংসদীয় আসনের স্বতন্ত্র প্রার্থী আঞ্জুম সুলতানা সীমাকে শোকজ।
কুমিল্লা সদর ৬ আসনের নৌকা মনোনীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দীন বাহারকে উস্কানীমূলক বক্তব্য দিয়ে আচরণ বিধি লঙ্ঘন করে করেছে বলে নির্বাচনি আইন ও আচরণ বিধি লঙ্ঘন জনিত কারণে ব্যাখ্যা চেয়েছেন কুমিল্লা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তার নিকট।

উল্লেখ অভিযোগ সূত্র অনুযায়ি গত ২৭ ডিসেম্বর ২০২৩ সন্ধ্যা সারে ৫ টা থেকে সারে ৭ টা পর্যন্ত স্বতন্ত্র প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা মনোহারপুর-রাজগঞ্জবাজার-মোগলটুলী এবং আশেপাশের এলাকায় নির্বাচনি গণসংযোগ ও পথসভা করা কালে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত কুমিল্লা – ৬ আসনের নৌকা মার্কার প্রার্থী আ ক ম বাহাউদ্দিন বাহারকে ‘ডন’ অভিহিত করে উস্কানিমূলক বক্তব্য রাখেন যা নির্বাচনি আচরণ বিধির সুস্পষ্ট লঙ্ঘন।

এ ঘটনার বিষয়ে স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতিক – আঞ্জুম সুলতানা সীমার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য নির্বাচন কমিশনে নিকট বলা হয়।

আগামী ৩/০১/২০২৪ তারিখ সকাল ১১ টার মধ্যে নির্বাচনি অনুসন্ধান কমিটি, কুমিল্লা-৬ এর অস্থায়ী কার্যালয় ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনাল, কুমিল্লাতে স্বয়ং অথবা উপযুক্ত প্রতিনিধির মাধ্যমে হাজির হয়ে কারণ দর্শানোর জন্য নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published.