নির্বাচনী অফিস ভাঙচুর আহত ৫ গ্রেপ্তার ৩

রাজনীতি

সুচিত্রা রায়:
জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে ঢাকা-১৯ (সাভার-আশুলিয়া) আসনে স্বতন্ত্র প্রার্থীর মুহাম্মদ সাইফুল ইসলামের নির্বাচনী অফিস ভাঙচুর ও কুপিয়ে ৫ জনকে আহতের ঘটনায় ৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (১ জানুয়ারি) সকালে দুপুরে তাদের আদালতে পাঠানো হয়েছে। এর আগে রোববার রাত ১০টার দিকে আশুলিয়ার পূর্ব নরসিংহপুর এলাকায় হামলা হলে রাত ১১টার দিকে ঘটনাস্থল থেকে তাদের গ্রেপ্তার করে পুলিশ। এ ঘটনায় মনির হোসেন নামে এক ভুক্তভোগী আশুলিয়া থানায় অভিযোগ করেন।

গ্রেফতারকৃতরা হলেন, আশুলিয়ার পূর্ব নরসিংহপুর এলাকার জাহিদ ভূঁইয়া (২৫), রাসেল কমান্ডার (৩২) ও জনি দেওয়ান (৩০)। পলাতক রয়েছেন ১৭ মামলার আসামি ইয়াবাসেবী ইউপি সদস্য জলিল উদ্দিন ওরফে রাজন ভূঁইয়া (৩৩) ও তার ছোট ভাই রাকিব ভূইয়া (২৮), সাইফুল ইসলাম (৩৫), পালছার মাসুদ (৩৪), রনি দেওয়ান (২৫), ইমন (৩৫), নিজাম (৩২), আমানসহ (৪০) আরও অজ্ঞাত ২৫-৩০ জন। তারা আশুলিয়া থানার পূর্ব নরসিংপুরের বাসিন্দা। আসামিরা সবাই নৌকার প্রার্থী ডা. এনামুর রহমানের সমর্থক।

মামলার এজাহারে লেখা হয়, ওই এলাকায় ট্রাক প্রতীকের নির্বাচনী ক্যাম্প স্থাপন করেন মুহাম্মদ সাইফুল ইসলামের সমর্থক আমিনুল ইসলাম নামে এক ব্যক্তি নির্বাচনী ক্যাম্প স্থাপন করেন। পরে রাজন ভূঁইয়া ও তার সহযোগীরা ৩১ ডিসেম্বর রাত সাড়ে ৮টার দিকে হকিস্টিক, রাম দা, চাইনিজ কুড়াল ও দেশীয় অস্ত্রসহ ক্যাম্প ভাঙচুর করেন। খবর পেয়ে স্থানীয় শ্রমিক লীগ নেতা সানাউল্লাহ ভূঁইয়া সানিসহ কয়েকজন সেখানে গিয়ে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করেন। এসময় ইউপি সদস্য রাজন ও তার সহযোগীরা তাদের ওপর দেশীয় অস্ত্র নিয়ে হামলা করেন। পরে আরও দুই ক্যাম্প ভাঙচুর করে তারা। সেখানেও ৩ জনকে মারধর করে আহত করেন রাজন ভূঁইয়ার লোকজন।

মামলার তদন্ত কর্মকর্তা আশুলিয়া থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) শেখ আবুল হাসান বলেন, খবর পেয়ে রাতেই অভিযান চালিয়ে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। জড়িত অন্যান্যদের গ্রেপ্তার অভিযান চলমান রয়েছে।

Leave a Reply

Your email address will not be published.