নওগাঁয় আওয়ামীলীগ নেতাদের সহযোগিতায় ১৭০ বস্তা চাল জব্দ

অপরাধ

নওগাঁ প্রতিনিধি :
নওগাঁ সদরের বর্ষাইল এলাকার মল্লিকপুর গ্রামে আব্দুর রউফেরওগাঁ বাড়ি থেকে ১৭০ বস্তা ওএমএসের চাল জব্দ করেছে পুলিশ। গত মঙ্গলবার রাত ১১ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে মল্লিকপুর গ্রামের তার নিজ বাড়ি থেকে চাল জব্দ করতে পারলেও পুলিশ কাউকে আটক করতে পারেনি।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, স্থানীয় ওএমএসের ডিলার আবু সাঈদ সরকারি ভাবে ওএমএসের চাল বিক্রি না করে গোপন ভাবে বেশি দামে বিক্রয়ের জন্য তার শ্যালক আব্দুর রউফের বাড়িতে রাখেন। এমন তথ্য স্থানীয় আওয়ামী লীগ নেতারা পুলিশকে জানালে ওই দিন রাত ১১টার দিকে আব্দুর রউফের বাড়িতে পুলিশ অভিযান চালায়। এ সময় আব্দুর রউফের বাড়ির ঘরের মধ্যে থেকে ওএমএসের ১৭০ বস্তা সরকারি চাল জব্দ করে পুলিশ।

নওগাঁ সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) ফায়সাল জানান, গোপন সংবাদের ভিত্তিতে রাতে মল্লিকপুর গ্রামে অভিযান চালানো হয়। এসময় স্থানীয় ওএমএস ডিলার আবু সাঈদের শ্বশুর বাড়িতে তার শ্যালকের ঘরে ১৭০ বস্তা সরকারি কার্যক্রমের চাল পাওয়া যায়। উদ্ধারকৃত চালের পরিমাণ ৫ হাজার ১০০ কেজি। তিনি আরও জানান, ক’দিন আগে সরকারি খাদ্য গুদাম থেকে চালগুলো সংগ্রহ করেছিলেন আবু সাঈদ।

গরিব অসহায় মানুষের মধ্যে উক্ত চাল বিক্রি না করে তিনি সেগুলো তার শ্যালক আব্দুর রউফের ঘরে কালো বাজারে বিক্রির উদ্দেশে মজুদ করে রেখেছিলেন।

এ বিষয়ে নওগাঁ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল মামুন জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে নওগাঁ সদর মডেল থানার পুলিশের সহযোগীতায় উপজেলার মল্লিকপুর গ্রামে আব্দুর রউফের বাড়িতে অভিযান চালিয়ে ১০টাকা কেজির (সরকারি ওএমএস কার্যক্রমের) ১৭০ বস্তা চাল উদ্ধার করে নওগাঁ থানা হেফাজতে রাখা হয়েছে। সংশ্লিষ্ট বিষয়ে থানায় মামলা হয়েছে।

নওগাঁ সদর মডেল থানার ওসি সোহরাওয়াদী হোসেন জানান এ ঘটনায় এস আই আঃ বারেকের বাদীত্বে থানায় মামলা হয়েছে। আসামী আবু সাঈদ এবং আব্দুর রউফ পলাতক থাকায় তাদের আটক করা সম্ভব হয়নি। তবে আসামীদের আটকের প্রচেষ্টা অব্যহত রয়েছে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published.