কুমিল্লার তিতাস মাছিমপুর বাজারে মিতালী স্টুডিওতে দুর্ধর্ষ চুরি

অপরাধ

হালিম সৈকত :
কুমিল্লার তিতাস উপজেলার মাছিমপুর বাজারে
দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। ২৯ ডিসেম্বর রাতের কোন এক সময় মাছিমপুর বাজারের মিতালী ডিজিটাল স্টুডিও এন্ড ভিডিও দোকানের সাটার কেঁটে ২ টি ক্যামেরা, ১ টি মোবাইল ও নগদ ২৪ হাজার টাকা নিয়ে যায় বলে জানান, স্টুডিও’ র মালিক তাপস রায়।

তিনি জানান, প্রতিদিনের মতই দোকানের কাজ শেষ করে বাড়িতে যাই। খেয়েদেয়ে আবার দোকানে এসে ঘুমাই। কিন্তু গতকাল রাতে আমার ছোট বোনকে দেখতে এসেছিল। তাই আর দোকানে আসিনি, বাড়িতেই ঘুমিয়ে পড়ি। সকাল সাড়ে ৭ টায় দোকানের কর্মচারী সাব্বির ও অনিক ফোন করে জানায় দোকানের সাটার ভাঙ্গা এবং দোকানে চুরি হয়েছে।
তৎক্ষণাৎ এসে দেখি ক্যাশে রাখা নগদ ২৪ হাজার টাকা, নিউ মডেলের একটি নিকন ক্যামেরা (দাম ৫৫ হাজার টাকা), নিকন (পুরাতন) ক্যামেরা দাম ৪২ হাজার টাকা এবং স্যামসাং ডুস মোবাইল (বিদেশী) এবং ১৪ হাজার টাকা দামের একটি লেন্স নিয়ে যায়।

বিষয়টি আমি বাজার কমিটিসহ সকলকে অবগত করেছি। তারা বিষয়টি দেখবেন বলে জানিয়েছেন।এই বিষয়ে বাজার কমিটির সভাপতি আঃ বাতেন সরকার রেনু মিয়া ভান্ডারী বলেন বিষয়টি দুঃখজনক। কমিটির সকলকে নিয়ে আমরা বসব।

বাজারের নিরাপত্তার জন্য সিসি ক্যামেরা লাগানো হয়েছে। রয়েছে পাহারাদার কিন্তু চুরি বন্ধ হচ্ছে না।
তবে যারা পাহারা দিচ্ছেন তারা দুর্বল এবং পাহারা দেবার যোগ্যতা নেই বলে জানান বাজারের অনেকেই। এর আগেও কয়েকটি দোকানে চুরি হয়েছে। বাজার কমিটি নিয়েও অনেকের রয়েছে প্রশ্ন! এই কমিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা কর্তৃক অনুমোদিত নয় বলেও অনেকে অভিযোগ করেন?
বিষয়টি তিতাস থানা পুলিশকে জানানো উচিত বলে মনে করছেন সচেতন মহল।

Leave a Reply

Your email address will not be published.