ঢাকার আশুলিয়ায় নির্মাণধীন পাঁচ তলা ভবন থেকে ইট পড়ে রিক্সা চালক নিহত

দুর্ঘটনা

সুচিত্রা রায়,আশুলিয়া থেকে :
বাড়ি মালিকের গাফিলতিতে জীবন গেলো হতভাগা রিক্সা চালকের! সংসারে অভাবের কারনে করোনাভাইরাসকে উপেক্ষা করে মঙ্গলবার (১৫ এপ্রিল) সকালে রিক্সা নিয়ে রাস্তায় বেরিয়ে ছিল সাব্বির হোসেন (২২) নামের এই যুবক । দুপুর সাড়ে ১২টার দিকে যাত্রী নিয়ে যায় উত্তর গাজীরচট মৌসুমী মার্কেট এলাকায় । গলির ভিতর যাত্রী নামিয়ে আসার পথে হঠাৎ পাঁচ তলা ভবনের চার তলার জানালার পাশের দেয়াল ভেঙ্গে পড়ে তাঁর উপর! মুহুর্তেই মৃত্যুর কোলে ঢলে পড়ে হতভাগা রিক্সা চালক। সাভার উপজেলার আশুলিয়া থানাধীন উত্তর গাজীরচট মৌসুমী মার্কেট এলাকায় ১৫এপ্রিল মঙ্গলবার দুপুরে এঘটনা ঘটে ।
জানা যায়, সাব্বির হোসেন শেরপুর জেলা সদরের বাকেরকান্দা গ্রামের মারু মুন্সির ছেলে। আশুলিয়ার ডেন্ডাবর পল্লিবিদ্যুৎ কবরস্থান রোডের রহমত উল্লার বাড়িতে ভাড়া থেকে রিক্সা চালিয়ে জীবীকা নির্বাহ করতো।
সরেজমিনে দেখা যায়,পাঁচ তলা ভবনটির তিন তলা পর্যন্ত নির্মাণ কাজ শেষ ,উপরের চার এবং পাঁচ তলার কাজ চলমান। বহুতল ভবনের নির্মাণ কাজ চালু থাকলেও নেই কোনো সুরক্ষা ব্যবস্থা। শ্রমিক এবং পথচারীদের নিরাপত্তা ও দুর্ঘটানা এড়াতে নেট অথবা টিন দিয়ে তৈয়ার করা হয়নি সুরক্ষা বলয়। এ ব্যাপারে ভবন মালিক গিয়াস উদ্দিন বলেন ,বাতাসে দেয়াল ভেঙ্গে পড়েগেছে ,এটা নিচক দুর্ঘটনা । তবে এলাকাবাসী জানিয়েছেন, গিয়াস উদ্দিন পাশাপাশি দুটি বহুতল ভবন নির্মাণ করলেও কোনো রকম নিয়মনিতি মানছেনা ।কিছু বলতে গেলে বিভিন্ন ভাবে হুমকি ধামকি ও মামলার ভয় দেখায়।
এ ব্যাপারে আশুলিয়া থানার উপ-পরির্দশক (এসআই) রকিবুল হাসান বলেন,ঘটনাস্থল থেকে নিহতের লাশ থানায় আনা হয়েছে। নিহতের পরিবারের পক্ষ থেকে মামলা দিলে পরবর্তি ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published.