ঢাকা সাভারে পেশাগত দায়িত্ব পালনের সময় দৈনিক দেশ রূপান্তরের সাংবাদিক লাঞ্ছিত

অপরাধ

মোঃ শাকিল আহমেদ :
পেশাগত দায়িত্ব পালনের সময় লাঞ্ছিত ও হামলার শিকার হয়েছেন দৈনিক দেশ রূপান্তর পএিকার সাভার প্রতিনিধি ওমর ফারুক। 

গত ১৮ এপ্রিল শনিবার বিকেলে পৌর এলাকার টিয়াবাড়ি মহল্লায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় বিকেলে সাভার থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী গণমাধ্যম কর্মী দৈনিক দেশ রূপান্তর পত্রিকার সাভার প্রতিনিধি ওমর ফারুক।

অভিযোগ থেকে জানা যায়, জাতীয় দৈনিক দেশ রূপান্তর পত্রিকার সাভার প্রতিনিধি মোঃ ওমর ফারুক শনিবার সকালে পৌর এলাকার টিয়াবাড়ি মহল্লায় পেশাগত দায়িত্ব পালনে সংবাদ সংগ্রহের  জন্য যান। সেখানে করোনা পরিস্থিতি উপেক্ষা করে ও নিষেধাজ্ঞা অমান্য করে লোকসমাগম ঘটিয়ে বিরোধপূর্ণ জমিতে কাজ চলমান রেখেছিল। ঘটনাস্থলে উপস্থিত হয়ে তিনি সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) আলমগীর হোসেনের উপস্থিতিতে উভয় পক্ষের সাথে কথা বলে তথ্য সংগ্রহ করেন এবং স্থির চিত্র ধারণ করেন। এসময় পুলিশের উপস্থিতিতে আজাহারুল ইসলাম পিচ্চি নামের এক ব্যক্তি তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। পরে তাকে মারধর করে মোটরসাইকেলের চাবি ছিনিয়ে নেয়। এসময় দায়িত্বরত পুলিশ সদস্যদের সহযোগিতায় তিনি রক্ষা পান। পরে সাভার মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

সাভার মডেল থানার পরিদর্শক (ওসি) এএফএম সায়েদ বলেন, সংবাদ কর্মীর ওপর হামলার বিষয়টি শুনেছি এবং লিখিত অভিযোগও পেয়েছি। বিষয়টি তদন্ত করে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published.