ঢাকা আশুলিয়ার ইয়ারপুর ইউপি’র ঘোষবাগ এলাকায় ময়লার স্তুপ থেকে নবজাতক শিশু উদ্ধার

অন্যান্য

আশুলিয়া প্রতিনিধি :
আশুলিয়ার ঘোষবাগ এলাকায় ময়লার স্তূপ থেকে এক জীবিত নবজাতককে উদ্ধার করে। হাসপাতালে ভর্তি করেছেন স্থানীয়রা,গত মঙ্গলবার ২ জুলাই রাত ৮ টার সময় আশুলিয়ার ঘোষবাগের সোনিয়া মার্কেট এলাকার একটি ডুবার পাশের ময়লার স্তূপ থেকে রিপন সিকদার সহ এলাকার আরো কিছু লোক জন রিপনের বাড়ির পিছনের ডাস্টবিন থেকে ওই নবজাতককে উদ্ধার করেন।

স্থানীয় নুর মোহাম্মদ বলেন, রাত ৮টার দিকে আমার চাচা রিপন সিকদারের বাড়ির পেছনের ডাস্টবিন থেকে শিশুর কান্নার আওয়াজের মতো শুনতে পান অনেকেই, তখন তারা গুরত্ব দেয়নি পরবর্তীতে তারা নিশ্চিত হয় যে ময়লার স্তূপে মানব সন্তান কান্না করছে প্রথমে অনেকেই উল্টা পাল্টা ধারণা করেছিলেন। পরে লাইট নিয়ে সেখানে গিয়ে একটি ছেলে নবজাতককে কান্নারত অবস্থায় দেখতে পান স্হানীয়রা। এসময় তাৎক্ষণিক নবজাতককে উদ্ধার করে পার্শ্ববর্তী জামগড়া বেরন সরকার মার্কেট এলাকায় নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করেন।

নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রের ম্যানেজার মোঃ হারুন-অর-রশিদ বলেন, রাত সাড়ে ৮টার দিকে একটি সদ্য ভূমিষ্ঠ নবজাতককে কুড়িয়ে পেয়ে হাসপাতালে আনেন স্থানীয়রা। তখন শিশু টি কে ইমার্জেন্সি তে চিকিৎসা দিয়ে সিওসি তে রাখা হয়েছে। বাচ্চাটি কে পরিক্ষা নিরেক্ষা করে দেখা যায় শিশুটি সুস্থ আছে বর্তমানে শিশুটি নারী ও শিশু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে। হারুন -অর-রশিদ আরো বলেন সাভার উপজেলা সমাজসেবা অফিসার এ বিষয়ে তার কাছে মুঠোফোনে একাধিকবার খোঁজ খবর নিচ্ছেন শিশুটির।

এ ব্যাপারে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) ইউনুস আলী বলেন, আমরা খবর পেয়ে নবজাতকের খোঁজখবর নিয়েছি। বর্তমানে শিশুটি সুস্থ আছে। নবজাতকটি এখন আশুলিয়া থানা এবং সাভার উপজেলা সমাজসেবা অধিদপ্তর এর তত্ত্বাবধানে রয়েছে। উল্লেখ্য শিশু টি কে নেওয়ার জন্য অনেকেই আগ্রহ প্রকাশ করেছেন তবে এখনই কিছুই বলা যাচ্ছে না আলোচনা সাপেক্ষে পরবর্তীতে ডিসিশন নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published.