ডেমোক্রেসি হিরো অ্যাওয়ার্ড পেলেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া : ফখরুল

রাজনীতি

ডেস্ক রিপোর্ট :
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ‘দি কানাডিয়ান হিউম্যান রাইটস ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন’র পক্ষ থেকে “ডেমোক্রেসি হিরো” অ্যাওয়ার্ড পেয়েছেন বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। “বাংলাদেশের গণতন্ত্র, মানবাধিকার, মানুষের মৌলিক অধিকার রক্ষায়” খালেদা জিয়া এ পুরস্কার পেয়েছেন বলে দাবি করেছেন ফখরুল।

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ফখরুল এ কথা জানান।

তিনি বলেন, একটি সূচকের ২০২১ সালের প্রতিবেদনে মোবাইল ইন্টারনেটের গতির ক্ষেত্রে ১৩৮টি দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান ১২৮তম, যা চরম হতাশার। সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার দাবি যে কতটা অসাড়, তা প্রমাণিত হয় এই তথ্যের মাধ্যমে। বাগাড়ম্বর ও দুর্নীতির জন্য সরকার চরমভাবে ব্যর্থ হয়েছে।

সার্চ কমিটি গঠনের প্রক্রিয়া সম্পূর্ণ অর্থহীন ও অগ্রহণযোগ্য উল্লেখ করে বিএনপির মহাসচিব বলেন, সার্চ কমিটির সুপারিশে যে নির্বাচন কমিশন গঠন হবে তাদের লক্ষ্য থাকবে বিদায়ী কমিশনের মতো আওয়ামী লীগকে ক্ষমতায় নিয়ে আসা। ক্ষমতা হস্তান্তরের মাধ্যমে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ছাড়া সংকট উত্তরণ সম্ভব নয়।

তিনি বলেন, সরকারের দুর্নীতি ও সরকারি দলের মদতপুষ্ট ব্যবসায়ীদের অনৈতিক মুনাফার জন্য জ্বালানি তেল ও নিত্যব্যবহার্য দ্রব্যের দাম বাড়ানো হচ্ছে। অবিলম্বে ভোক্তা পর্যায়ে সব পণ্যের মূল্যহ্রাস করতে হবে, বিশেষ করে তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের মূল্যবৃদ্ধি বাতিল করতে হবে। অন্যথায় জনগণকে সঙ্গে নিয়ে প্রতিরোধ গড়ে তোলা হবে। সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ইকবাল হাসান মাহমুদ টুকু প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.