জাতীয় শ্রমিক লীগ ঢাকা দক্ষিণের আহ্বায়ক হলেন সাবেক ছাত্র নেতা কাজী সেলিম

রাজনীতি

মোঃ খাইরুজ্জামান সজিব :
ফেনী সদর উপজেলার পাঁচগাছিয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বিরলী গ্রামের কৃতি সন্তান সাবেক ছাত্র ও যুবনেতা কাজী সেলিম সরোয়ার জাতীয় শ্রমিক লীগ ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক হলেন।
জাতীয় শ্রমিক লীগ ঢাকা মহানগর (দক্ষিণ) তাদের পূর্বের কমিটিকে বিলুপ্ত ঘোষণা করে সম্মেলন প্রস্তুতির জন্য ১০৯ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। এতে কাজী সেলিম সরোয়ারকে আহবায়ক ও আব্দুর রাজ্জাক মাদবরকে সদস্য সচিব মনোনীত করা হয়েছে। গত ২৬ শে ফেব্রুয়ারি আবেদনের প্রেক্ষিতে সংগঠনের সাংঠনিক কার্যক্রম হিসেবে ২৮ ফেব্রুয়ারি জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক এবং সভাপতি একটি খসড়া কমিটির ঘোষণা দেয়। গত ২৯ মার্চ তারা আনুষ্ঠানিকভাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে নতুন এই কমিটি ঘোষণা করে। সংবাদ সম্মেলনে বলা হয়, জাতীয় শ্রমিক লীগ ঢাকা মহানগর (দক্ষিণ) এর সভাপতি ও সাধারণ সম্পাদকের মৃত্যুজনিত কারণে দীর্ঘদিন যাবত সাংগঠনিক কার্যক্রম স্থবির হয়ে পড়ে । সভাপতি এবং সাধারণ সম্পাদকের মৃত্যুজনিত কারণে কমিটি ঘোষণার দেরি হয় । এতে সংগঠনের নেতা কর্মীদের মধ্যে কাজে স্থবিরতা দেখা যায়। তাই জরুরী ভিত্তিতে নির্বাহী কমিটি ঘোষণা করে। সংগঠনকে শক্তিশালী এবং বিএনপি-জামায়াতের নৈরাজ্য, অগ্নি-সন্ত্রাস ও ষড়যন্ত্রের বিরুদ্ধে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে কাজী সেলিম সরোয়ারকে আহবায়ক এবং আব্দুর রাজ্জাক মাদবরকে সদস্য সচিব করে ১০৯ সদস্য বিশিষ্ট একটি সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়েছে। এই কমিটি তাদের উপর অর্পিত দায়িত্ব জাতির জনক বঙ্গবন্ধুর নীতি-আদর্শ অনুসরণ করে যথাযথভাবে সাহসের সাথে দায়িত্ব পালন করবে। জাতীয় শ্রমিক লীগের গঠনতন্ত্রের ১৫(ঘ) ধারা অনুযায়ী আগামী ৬ মাসের জন্য উক্ত কমিটি অনুমোদন প্রদান করা হলো এবং একই সাথে মেয়াদোত্তীর্ণ পূর্বের কমিটি বিলুপ্ত করা হলো।
নবগঠিত কমিটির আহবায়ক কাজী সেলিম সরোয়ার তাঁকে ঢাকা মহানগর দক্ষিণ শ্রমিক লীগের আহবায়ক কমিটিতে আহবায়ক মনোনীত করায় কেন্দ্রীয় কমিটির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং বঙ্গবন্ধুর সুযোগ্যকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করতে কাজ করে যাওয়ার আশাবাদ ব্যক্ত করেন।
এদিকে সাবেক ছাত্রনেতা বিশিষ্ট শ্রমিক নেতা কাজী সেলিম সরোয়ার আহবায়ক মনোনীত হওয়ায় সাধারণ শ্রমিকসহ বিভিন্ন মহল তাঁকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। তাঁরা প্রত্যাশা করেন কাজী সেলিম সরোয়ার এর যোগ্য নেতৃত্বে আগামী দিনে মহানগর শ্রমিক লীগের সাংগঠনিক কর্মকাণ্ড আরো বেগবান, শক্তিশালী ও গতিশীল হবে।

Leave a Reply

Your email address will not be published.