জয়পুরহাটে স্ত্রীর যৌতুকের মামলায় স্বামী শ্রীঘরে

অপরাধ

বিশেষ প্রতিনিধি :
জয়পুরহাটে স্ত্রীর দায়ের করা যৌতুকের মামলায়, যৌতুক লোভী স্বামীকে গতকাল বৃহস্পতিবার জেল হাজতে প্রেরণ করেছে সংশ্লিষ্ট আদালত।
মামলা সুত্রে জানা যায়, নওগাঁ জেলাধীন সদর থানার অন্তরগত উলিপুর গ্রামের তোফাজ্জল হোসেনের মেয়ে উম্মে হাবিবা দিশা (১৯) এর সঙ্গে জয়পুরহাট জেলার আক্কেলপুর থানার অন্তরগত ভাটকুড়ি গ্রামের মোজাম্মেলের ছেলে রাকিব হোসেন পরশের সঙ্গে গত ৩০ মে ২০১৯ ইং তারিখে, ৭লক্ষ টাকা দেন-মোহর ধার্ষ করে বিয়ে সম্পূর্ন হয়। বিয়ের পর থেকে যৌতুক লোভী স্বামী পরশ ও তার পরিবারের সদস্যরা কারণে-অকারণে দিশাকে মানুষিক ও শারিরীক নির্যাতন করতে থাকে। এর এক পর্যায়ে গত (১৩ আগষ্ট) ২০২০ ইং তারিখে পূনরায় পরশ ও তার পরিবারের সদস্যরা একসাথে, দিশার নিকট ৫লক্ষ টাকা যৌতুক দাবী করে, দিশা দাবীকৃত যৌতুকের টাকা প্রদানে অসামর্থ্য প্রকাশ করলে,পরশের বাবা মোজাম্মেল হকের হুকুমে পরশ,পরশের ভগ্নীপতি মোতাহার হোসেন,আরিফ হোসেন, মা শাহারা বেগম একযোগে দিশাকে শারিরীক ভাবে মার-পিট করে,রক্তাক্ত জখম অবস্থায় বাড়ী থেকে বের করে দেয়। এ বিষয়ে স্থানীয় ভাবে বহু আপোষ-মিমাংসার চেষ্টা করেও কোন সুরাহা হয়নি। অবশেষে সুবিচারের আশায় দিশার নানা দিলদার রহমান বাদী হয়ে আক্কেলপুর থানায় নারী শিশু নির্যাতনের মামলা করে। বর্তমান মামলাটি জয়পুরহাট জজ আদালতে তদন্তনাধীন অবস্থায় আছে। এর ধারাবাহিকতায় আসামি পরশ গত (১০ আগষ্ট) ২০২০ ইং তারিখে পূণরায় দিশার নিকট থেকে ৬ লক্ষ টাকা যৌতুক দাবী করে। দাবীকৃত যৌতুকের টাকা না পেলে পরশ, দিশাকে কোন দিনই সংসারে নেবে না বলে সাব জানিয়ে দেয়। দিশা নিরুপাই হয়ে সুবিচারের জন্য জয়পুরহাট জেলা জজ আদালতের আক্কেলপুর নং-৩ আমলী আদালতে যৌতুকের মামলা করে,যার নং-৩১সি/২০২১ (আঃ)
গতকাল বৃহস্পতিবার পরশ উক্ত মামলায় জামিন নিতে গেলে,বিজ্ঞ-বিচারক ফাতিমা খাতুন দীর্ঘ জামিন শুনানী শেষে, আসামী পরশকে জেল-হাজতে প্ররণের আদেশ প্রদান করেন। বর্তমানে উম্মে হাবিবা দিশা সুবিচারের জন্য সংশ্লিষ্ঠ মহলের কাছে জোর দাবী জানিয়েছে।

Leave a Reply

Your email address will not be published.