জামালপুর-৪ আসন পুনরুদ্ধার চায় জাতীয় পার্টি কেন্দ্রীয় নেতা মোখলেছুর রহমানের মনোনয়নপত্র জমা

রাজনীতি

সরিষাবাড়ী (জামালপুর) থেকে :
জামালপুর-৪ (সরিষাবাড়ী) আসনটি পুনরুদ্ধার করতে চায় জাতীয় পার্টি। জোটগত নির্বাচন হলে এখানে বিগত সময়ের মতো এবারও আসনটি জাতীয় পার্টিকে ছেড়ে ছেড়ে দিতে পারে আওয়ামী লীগ।

এ লক্ষ্যে প্রস্তুতিও নিচ্ছে মহাজোটের শরীক দলটি। বৃহস্পতিবার (২৩ নভেম্বর) দলীয় মনোনয়নপত্র জমা দিয়েছেন জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও জেলা জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান বস্তূ।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ইতোপূর্বে দুইবার এ আসনে জাতীয় পার্টির এমপি ছিল। সর্বশেষ বিগত ২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনের আসনটি জাতীয় পার্টিকে ছেড়ে দেয় আওয়ামী লীগ। পরবর্তী ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এখানে আওয়ামী লীগ ও জাতীয় পার্টি উন্মুক্ত নির্বাচনে অংশ নেয়। সে সময় জাপার দলীয় এমপি মামুনুর রশিদ জোয়ার্দারকে টপকিয়ে লাঙ্গল প্রতীকের মনোনয়ন পান মোখলেছুর রহমান বস্তূ। নির্বাচনে তিনি বর্তমান এমপি (সাবেক প্রতিমন্ত্রী) ডা. মুরাদ হাসানের নিকটতম প্রতিদ্বন্ধি (দ্বিতীয়) হন।

দলের একাধিক সূত্র জানায়, মোখলেছুর রহমান বস্তূর এবারও জাপার মনোনয়ন পাওয়ার সম্ভাবনা রয়েছে। সে লক্ষ্যে তিনি ভোটারদের মধ্যে গণসংযোগ ও দলীয় নেতাকর্মীদের মধ্যে সাংগঠনিক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন এবং দলীয় মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এদিকে জাপার মনোনয়ন পেতে সাবেক এমপি মামুনুর রশিদ জোয়ার্দারও লবিং চালালেও এলাকায় তার পদচারণা ও জনসম্পৃক্ততা নেই। এছাড়া উপজেলা জাতীয় পার্টি সভাপতি আবুল কালাম আজাদও মনোনয়নপ্রত্যাশী। তবে বিগত একাদশ সংসদ নির্বাচনে তিনি লাঙ্গল প্রতীকের প্রার্থীর বিরুদ্ধে এবং প্রকাশ্যে প্রতিপক্ষ প্রার্থীর পক্ষে অবস্থান নেয়ায় তৃণমূলের নেতাকর্মীদের মধ্যে তাকে নিয়ে নানা সমালোচনা রয়েছে।

জাতীয় পার্টির কেন্দ্রীয় সদস্য ও জেলা জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান বস্তূ বলেন, জামালপুর-৪ (সরিষাবাড়ী) আসনটি মূলতঃ জাতীয় পার্টির। তিনি দলীয় বা মহাজোটের মনোনয়ন পেলে এবং সুষ্ঠু নির্বাচন হলে যেকোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে পরাজিত করে আসনটি পুনরায় জাতীয় পার্টির দখলে আনবেন বলে মন্তব্য করেন।

Leave a Reply

Your email address will not be published.