খাগড়াছড়ির গুইমারাতে প্রধানমন্ত্রীর ঈদ উপহারের ৫০ টি ঘর পেল হত-দরিদ্ররা

অন্যান্য

মোহাঃ নুরুল ওহাব,গুইমারা-খাগড়াছড়ি থেকে :
মুজিববর্ষে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক আশ্রয়ন-২ প্রকল্পের অধিনে তৃতীয় ধাপে গুইমারা উপজেলার ২ টি ইউনিয়নে ৫০টি গৃহহীন ও ভূমিহীন পরিবার পেল জমিরসহ ঘর।
২৬ এপ্রিল মঙ্গলবার সারাদেশে একযোগে গণভবন থেকে ভার্চুয়াল ৩২ হাজার ৯০৪টি ঘরের উদ্বোধন ও হস্তান্তর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
মুজিববর্ষ উপলক্ষে একটি পরিবারও গৃহহীন ও ভূমিহীন থাকবে না’- প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন ঘোষণার পর থেকে যাদের নিজস্ব জমি নেই, ঘর নেই তাদের জমি ও ঘর দেওয়ার উদ্যোগ নেওয়া হয়। প্রধানমন্ত্রীর কার্যালয় আশ্রয়ণ প্রকল্প-২ অধীনে এই বাড়ি নির্মাণ করা হচ্ছে। এসব ঘর নির্মাণ করা হচ্ছে সরকারি খাস জায়গা কিংবা দখল হওয়া জায়গা দখলমুক্ত করে।
এরই ধারাবাহিকতায় খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলায় গুইমারা উপজেলা নির্বাহী অফিসারের সম্মেলন কক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে ঈদ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ভূমিহীন ও গৃহহীন পরিবারকে আজ ৫০ টি ঘর জমির কাগজ হস্তান্তর করেছে উপজেলা প্রশাসন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গুইমারা উপজেলা চেয়ারম্যান উশ্যেপ্রু মারমা, নির্বাহী অফিসার তুষার আহমেদ, খাগড়াছড়ি জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেমং মারমা, গুইমারা থানার অফিসার ইনচার্জ মোঃ মিজানুর রহমান, গুইমারা উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্না ত্রিপুরা, গুইমারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্মল নারায়ণ ত্রিপুরা, হাফছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মংশে চৌধুরী, সিন্দুকছড়ি ইউনিয়নয পরিষদের চেয়ারম্যান রেদাক মারমা, গুইমারা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবলু হোসেন।
এছাড়াও অনুষ্ঠানে গুইমারা উপজেলার সরকারি বেসরকারি কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.