কুমিল্লা সিলেট আঞ্চলিক মহাসড়কের ময়নামতিতে মাটিবাহী ড্রাম ট্রাক চাপায় নিহত ৬জন

দুর্ঘটনা

বিশেষ প্রতিনিধি :
কুমিল্লা সিলেট আঞ্চলিক মহাসড়কে বুড়িচং উপজেলার ময়নামতি তুতবাগান এলাকায় ড্রাম ট্রাকচাপায় সিএনজিচালিত অটোরিকশার ৬ যাত্রী নিহত হয়েছেন।

দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে ময়নামতি হাইওয়ে থানার এসআই খোরশেদ আলম বলেন, কুমিল্লা-সিলেট আঞ্চলিক সড়কের বুড়িচংয়ের ময়নামতি (কাটাজাঙ্গাল) তুতবাগান এলাকায় (১৮ ফেব্রুয়ারি ২০২২) শুক্রবার ভোর রাত আনুমানিক সারে ৪টায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, সিএনজি অটোরিকশার চালক বুড়িচংয়ের পীরযাত্রাপুর ইউনিয়নের সাদকপুর গ্রামের মৃত ছাফর আলীর ছেলে জুলহাস মিয়া(৬০) এবং একই গ্রামের আবুল হাশেমের ছেলে সিএনজির যাত্রী জহিরুল ইসলাম(৩৫), কংশনগর বাজারের ফল ব্যবসায়ী কংশনগর পূর্বপাড়ার দৌলত খাঁনের ছেলে মো. জালাল (৩৭) একই বাড়ির জালালের চাচাত ভাই আব্দুল মতিনের ছেলে আলমগীর হোসেন (২৭) ও দেবিদ্বারের জাফরগঞ্জ এলাকার ছগুরা গ্রামের ফরিদ মিয়ার ছেলে সাইফুল ইসলাম (৩৩)। এছাড়াও কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে ঢাকায় নেয়ার পথে বুড়িচংয়ের রামপুর এলাকার অজ্ঞাত এক ব্যক্তি নিহত হয়েছে বলে জানা গেছে ।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে জানা যায়, ভোর আনুমানিক সারে ৪টায় দেবিদ্বার থেকে ময়নামতি ক্যান্টনমেন্টগামী সিএনজি চালিত অটোরিকশাটি ময়নামতি তুতবাগান সংলগ্ন এলাকায় পৌছায়। এসময় ময়নামতি হাইওয়ে পুলিশের চেকপোস্টে একটি ট্রাককে দাঁড়া করাতে সিগন্যাল দিলে পেছন থেকে দ্রুত গতির সিএনজটি ট্রাকে আঘাত করে। তাৎক্ষণিক পেছন থেকে আসা নম্বরবিহীন ড্রামট্রাকটি চাপা দিলে দুমড়ে মুচড়ে ট্রাকের তলে চলে যায় সিএনজিটি। এতে ঘটনাস্থলেই সিএনজি চালকসহ ৫ জন নিহত হয়। এ ঘটনায় আহত ড্রামট্রাক চলক সহ ২জনকে হাসপাতালে নেয়া হয়। পরে হাসপাতালে একজন নিহত হয় বলে জানা গেছে। নিহতদের মরদেহ উদ্ধার করেছে হাইওয়ে পুলিশ। সড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

এদিকে এলাকায় খোঁজ নিয়ে জানা যায়, ময়নামতি এলাকার আলম মিয়ার ছেলে রবিন (১৯) ড্রামট্রাকটি চালাচ্ছিলেন। গাড়িটির মালিক ও রবিনের সহকারীদের সাথে কথা বলে জানা যায় তার ড্রাইভিং লাইসেন্স নেই। দুর্ঘটনায় তার পায়ে গুরুতর আঘাত পেলে স্থানীয়রা ঘটনাস্থল থেকে উদ্ধার করে প্রথমে ময়নামতি জেনারেল হাসপাতাল পরে সেখান থেকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়।

ময়নামতি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলাল উদ্দিন জাহাঙ্গীর জানান, যারা সিএনজিতে ছিলেন তারা সকলেই মারা গেছেন। পালিয়ে যাওয়ায় ড্রামট্রাক চালককে আটক করা সম্ভব হয়নি। ঘটনাস্থল থেকে ৫জনের লাশ উদ্ধার করা হয়েছে। দুর্ঘটনা কবলিত গাড়িগুলো থানায় আনা হয়েছে। আইনি প্রক্রিয়া চলছে বিস্তারিত খোঁজ নেয়া হচ্ছে, পরে জানানো যাবে।

Leave a Reply

Your email address will not be published.