কুমিল্লা তিতাসে চেয়ারম্যান প্রার্থীর ফেসবুক হটলাইনে সহযোগিতার কথা বলে প্রতারণার অভিযোগ

অপরাধ

নিজস্ব প্রতিবেদক :
কুমিল্লার তিতাস উপজেলার ভিটিকান্দি ইউনিয়নে আগামী নির্বাচনে একজন চেয়ারম্যান প্রার্থী ঘোষণা দিয়েছেন করোনাকালীন সময়ে অসহায় গরিব মানুষকে ত্রাণ সহায়তা দিবেন। এই মর্মে তিনি ফেইসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন এবং হটলাইন নম্বরও দিয়েছেন। খুবই ভালো কাজ কিন্তু বিপত্তি হলো তার হটলাইন নম্বরে কল দিলে তিনি রিসিভ করেন না। আবার রিসিভ করলেও নানা তালবাহানা করেন। কখনো বলেন, আমি গাড়িতে আছি পড়ে কথা বলব। কখনো বলেন আমি এখন ব্যস্ত আছি, আমিই আপনাকে কল দিয়ে জানাব। আবার কখনোও বলেন, ১০/১৫ জনকে দেওয়া যাবে না ২/৩ জনকে দিব। উনি বাসায় থাকলে বলেন, মিটিংয়ে আছি। অজুহাতের কোন শেষ নেই। আসলে সবই লোক দেখানো, ভাউতাবাজি। শুভংকরের ফাঁকি কি আল্লাহকে দেওয়া যাবে?
এই বিষয়ে ভিটিকান্দি ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম শহিদুল্লাহ, ডালিম মুন্সি, ফারুক সরকার, নুরুজ্জামান সরকারসহ অনেকে কল করলে তিনি নানা তালবাহানা করেন। পরে কথা বলছি বলে আর কলের কোন খবর থাকে না। তারা বলেন, আমাদের কাছে কিছু গরিব ও অসহায় মানুষ ত্রাণ চাইলে আমরা সাংবাদিক বাবুল আহমেদ এর হটলাইনে কল দিয়ে তাদের জন্য সহযোগিতা চাই। কিন্তু তিনি কোন সাড়া দেন নি।
এই বিষয়ে বাবুল আহমেদ পরে আরেকটি স্ট্যাটাসে লিখেন, আমি লোক দেখানো সাহায্য করছি না। আমি খাদ্যসংকটে থাকা লোকদের সাধ্যানুযায়ী গোপনে সহযোগিতা করছি। কিছু লোকের তালিকা করছি, সময়মত তাদের খাদ্য পৌছে যাবে। কিছু হিংসুটে লোক আমার পিছে লেগে আছে। আমাকে কল করেছিল। পরে তাদেরকে কল করলে তারা বলে সহযোগিতার প্রয়োজন নেই। ভাই আমাকে ডিস্টার্ব না করে পারলে নিজেরা অসহায়ের পাশে দাঁড়ান।
অভিযোগ পাওয়ার পর সত্যতা যাচাই করতে গিয়ে বাবুল আহমেদ এর নিজ গ্রামে ডালিম মুন্সিকে জিজ্ঞাসা করলে তিনি বলেন ফেইসবুকে পোস্ট দেখেছি একন পর্যন্ত কাউকে কোন ত্রাণ সরবরাহ করেন নাই। এই অভিযোগ শুনেছি তবে যেহেতু উনি আমাদের গ্রামের উনি যদি না দেয় তাহলে গ্রামবাসি সকলে মিলে আপনাদের ত্রাণের ব্যবস্থা করা হবে।

Leave a Reply

Your email address will not be published.