কুমিল্লা জেলার সকল সরকারি,বেসরকারি, ইলেকট্রনিক্স,প্রিন্ট মিডিয়া ও সংশ্লিষ্ট মহলের অবগতির জন্য জানাচ্ছি

অন্যান্য

প্রেস বিজ্ঞপ্তি :
বিষয় : বাংলাদেশ অটোরিক্সা হালকা যান পরিবহন শ্রমিক ফেডারেশন রেজি: বি-২১৮১এর সাংগঠনিক সম্পাদক আলম এর বিরুদ্ধে সাম্প্রতিক সময়ে বিভিন্ন সংবাদ প্রকাশের বিষয়ে কেন্দ্রীয় ফেডারেশনের বক্তব্য প্রসঙ্গে।

বাংলাদেশ অটোরিক্সা, হালকাযান পরিবহন শ্রমিক ফেডারেশনের পক্ষ থেকে সাধারণ সম্পাদক মোঃ গোলাম ফারুক এর বিবৃতিতে বাংলাদেশ অটোরিক্সা, অটোটেম্পু, হালকা যান ফেডারেশন বি-২১৮১ সাংগঠনিক সম্পাদক মোঃ আলম কুমিল্লা জেলা সিএনজি চালিত অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হিসেবে দীর্ঘ সময় ধরে দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি হঠাৎ শারীরিক অসুস্থ হওয়ার কারণে কুমিল্লা জেলা সিএনজি চালিত অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন থেকে গত ৫ জানুয়ারী-২০২৪ তারিখে দায়িত্বে পালনে অব্যাহতি নেন। কিন্তু তাকে উদ্দেশ্য প্রণোদিত ভাবে সাম্প্রতিক সময়ে কুমিল্লায় একটি মিথ্যা মামলায় জড়িয়ে দেওয়া হয়। আমাদের সংগঠনের সাংগঠনিক সম্পাদক আলমকে জড়িয়ে বিভিন্ন অনলাইন প্রেস মিডিয়া ও ইলেকট্রনিক্স মিডিয়া বিভিন্ন সংবাদ প্রকাশ করে এবং পরবর্তীতে স্থানীয় ও জাতীয় সোশ্যাল মিডিয়ায় তার নামে চাঁদাবাজীর গডফাদার হিসেবে নাম প্রকাশ করা হয়। এই বিষয়ে কুমিল্লা জেলা সিএনজি চালিত অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন রেজি: নং -১৫৬৯ ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কবির হোসেন ফেডারেশনের বরাবরে লিখিত আবেদন করেন। এরই পরিপ্রেক্ষিতে ফেডারেশনের পক্ষ থেকে একটি তদন্ত টিম গঠন করা হয় তারই প্রেক্ষিতে তার সহযোগীতার জন্য কুমিল্লার স্থানীয় ৩জন সাংবাদিকের সহযোগীতা নেওয়া হয় (১) দৈনিক সময়ের কন্ঠ, কুমিল্লা জেলা প্রতিনিধি (২) অপরাধ বিচিত্রা বিশেষ প্রতিনিধি (৩) সকালের সময় কুমিল্লা জেলা প্রতিনিধি নিয়ে তদন্ত কমিটি গঠন করে। কুমিল্লা জেলায় সরেজমিনে তদন্ত করে জানা যায়।
১। চকবাজার সিটি কর্পোরেশন ইজারার মাধ্যমে স্ট্যান্ড পরিচালনা করে এবং টোল আদায় করে।
মেসার্স সিয়াম ট্রেডার্স সত্বাধিকারী শরিফুল ইসলাম।
২। অপরদিকে জেলা পরিষদ থেকে ইজারা নিয়ে শাসনগাছা এলাকায় টোল আদায় করে জাহের মিয়া।
৩। কান্দিরপাড় সিএনজি পরিচালনা করেন হাবিবুর রহমান হাবিব( সিএনজি হাবিবের) সাথে আরো ৭জন।
৪। ইদগাহ সিএনজি স্ট্যান্ড পরিচালনা করেন কুমিল্লা জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন রেজি: নং-৯৩৮ এর ব্যানারে পরিচালনা করেন।
৫। পদুয়ার বাজার বিশ্ব রোজ এলাকা পরিচালনা করেন সিএনজি মালিক সমিতি রেজি: নং -৫৫৫৭ সেক্রেটারী আব্দুর রব।
৬। জাঙ্গালিয়া বাস টার্মিনাল সিটি কর্পোরেশন ইজারার মাধ্যমে সকল পরিবহন টোল আদায় করা হয়।
৭। কুমিল্লা জেলায় একমাত্র টমচমব্রীজ সিএনজি স্ট্যান্ড পরিচালনা করেন কুমিল্লা জেলা অটো রিক্সা শ্রমিক ইউনিয়ন রেজি: নং -১৫৬৯।
৮। টমচমব্রীজ ইজি বাইক ব্যাটারী চালিত মিশুক টোল আদায় করেন কুমিল্লা জেলা অটো বাইক মালিক শ্রমিক ঐক্য কল্যান সমিতি বাবুল মিয়া যার রেজি: নং ১৮৫৯।
এ সকল টোল ও চাঁদা রশিদ ইজাদারের চুক্তি দলিল আমরা তদন্তের মাধ্যমে পেয়েছি। এই সকলের ফটোকপি যথাযথ কর্তৃপক্ষের জ্ঞাতার্থে সংযুক্ত করা গেল (১২ কপি)।
এমতাবস্থায় আমাদের সকল সংবাদ সংস্থা সরকারি বেসরকারি সংশ্লিষ্ট মহল ও গোয়েন্দা সংস্থার প্রতি অনুরোধ আমাদের ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক মো: আলম উপর উল্লেখিত কোন অনৈতিক, অনিয়ম কর্মকান্ডের সাথে জড়িত নন। একটি কুচক্রী মহলের অপ-তৎপরতার ভুল তথ্যের মাধ্যমে সংবাদটি প্রকাশ করানো হয়েছে। তাই তার বিরুদ্ধে যে সকল সংবাদ প্রচার করা হয়েছে তাহা কোন মতেই সঠিক নয়, এই বিষয়ে বিভ্রান্ত না হতে সকল সংশ্লিষ্ট মহলের দৃষ্টি আকর্ষন করছি।

নিবেদক
মোঃ গোলাম ফারুক।
সাধারণ সম্পাদক (কেন্দ্রীয়)
বাংলাদেশ অটোরিকশা হালকাযান
পরিবহন শ্রমিক ফেডাররশন,ঢাকা।

Leave a Reply

Your email address will not be published.