কুমিল্লায় ইপিজেডে লক-ডাউন উপেক্ষা করে বকেয়া বেতনের দাবিতে রাজপথে শ্রমিকরা

অন্যান্য

এম শাহীন আলম :
বকেয়া বেতনের দাবিতে কুমিল্লা  ইপিজেডের ওয়াইসিস হাই টেক স্পোর্টস ওয়ার লিমিটেড এর সাবেক এবং বর্তমান ৫ শতাধিক শ্রমিক লক-ডাউন উপেক্ষা করে রাস্তায় জড়ো হয়ে ইপিজেডে’র ১নং গেইটে আন্দোলন করতে দেখাা যায় ।

আজ ২২ এপ্রিল-২০ বুধবার সকাল সাড়ে ৭ টা থেকে   ইপিজেডের সামনের সদর উপজেলা ও কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল সংযোগ সড়ক অবরোধ করে আন্দোলন চালিয়ে যায় এবং দুপুর নাগাদ বেশ কিছু শ্রমিক বাড়িতে ফিরে গেলেও কিছু শ্রমিক বিকাল পর্যন্ত রাস্তায় ছিল।

আন্দোলনে বিক্ষোভরত শ্রমিকরা জানান, এ কোম্পানিতে ৮ শত শ্রমিক কাজ করতো। গত ৩ মাস ধরে ৫ শত শ্রমিককে বেতন না দেওয়ায় কারনে প্রায় ৩ শত শ্রমিক পদত্যাগ করে এই কোম্পানি থেকে। বর্তমানে পদত্যাগ করা ও চলমান কর্মরত সব শ্রমিক  মিলে বেতনের দাবিতে ঐক্যবদ্ধভাবে আন্দোলনে নামে শ্রমিকরা। তারা বলেন, কোন উপায় না পেয়ে করোনা আতংকের মাঝেও আমরা বকেয়া বেতনের দাবিতে আন্দোলনে করছি।

তারা আরো জানান, বকেয়া বেতনের জন্য কিছুদিন পূর্বে আমরা আন্দোলন শুরু করলে কুমিল্লা ইপিজেড  এর সোহেল নামের একজন কর্মকর্তা আমাদের আশ্বাস দিয়ে বলে এপ্রিলের ২২ তারিখ বেতন বুঝিয়ে দিবে। সেই কথাই বিশ্বাস করে আজ বকেয়া বেতনের জন্য ইপিজেডে প্রবেশ করতে গেলে আমাদের ঢুকতে দেয়া হয়নি।  তাই আমরা পেটের দায়ে আন্দোলন করছি।

এ বিষয়ে কুমিল্লা সদর দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম জানান, আন্দোলনরত শ্রমিকদের নিরাপদ দূরত্ব বজায় রাখার জন্য আমরা বলেছি। আন্দোলনরতদের বেশিরভাগই কিছুদিন আগে চাকরি ছেড়ে দিয়েছে। তারা বকেয়া বেতনের জন্য আসছে।  দুপুরে তাদের বেশিরভাগই বাড়িতে ফিরে গেছে। এখন ওয়াইসিস হাই টেক স্পোর্টস ওয়ার লিমিটেড কোম্পানির মালিক ও আন্দোলনকৃত শ্রমিক পক্ষ বসে বেতন দেওয়ার তারিখ নির্ধারণ করা হবে বলে শুনেছি।

Leave a Reply

Your email address will not be published.