কুমিল্লার চৌদ্দগ্রামে শ্বশুরবাড়ি থেকে গৃহবধূর লাশ উদ্ধার ; পরিবারের দাবি হত্যা

অপরাধ

বিশেষ প্রতিনিধি :
কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার ৪নং শ্রীপুর ইউনিয়নের গান্ধাছি পশ্চিম পাড়া পাথরিয়া বাড়ী থেকে মোঃশাহজাহান এর পুত্র ওমান প্রবাসী তুহিন এর স্ত্রী সাকিবা আক্তার(১৯) নামে এক গৃহবধূর রহস্যজনক মরদেহ উদ্ধার করেছে পুলিশ।নিহত সাকিবা একই উপজেলার উজিরপুর ইউনিয়ন এর উত্তর প্রতাপপুর গ্রামের আব্দুল কাদের কন্যা ছিলেন।

গতকাল (সোমবার) বিকেল ৪ টার সময় শ্বশুর বাড়ি থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। শ্বশুর বাড়ির লোকজন এটিকে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা বলে দাবি করলেও নিহতের স্বজনরা এটাকে পরিকল্পিত হত্যা বলে দাবি করেন।
এসময় নিহতের পিতা আব্দুল কাদের বলেন, গতকাল বিকেলে আমাদের কে জানানো হয় আমার মেয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।আমরা আত্মীয় স্বজনরা তাৎক্ষণিক মেয়ের বাড়ী আসার পর তারা বলতেছে লাশ পুলিশ থানায় নিয়ে গেছে, কিন্তু পুলিশ ও আমরা কেউ আমার মেয়েকে গলায় ফাঁস দেওয়া অবস্থায় দেখিনি বরং আমার মেয়ের শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহৃ রয়েছে।
এ ঘটনায় ভুক্তভোগীর পিতা সঠিক মৃত্যুর রহস্য উদঘাটন করতে শ্বশুর বাড়ীর ৪ সদস্য ও অজ্ঞাত ৪/৫ জন কে বিবাদী করে চৌদ্দগ্রাম থানায় একটি এজহার দায়ের করেছেন। এবিষয়ে শ্বশুর বাড়ীর লোকজনের কোন বক্তব্য পাওয়া যায়নি।

এই বিষয়ে চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শুভ রঞ্জন চাকমার সাথে কথা হলে তিনি জানান, সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হয়ে গৃহবধূর লাশ থানায় এনে সুরতহাল রিপোর্ট এর জন্য মর্গে পাঠানো হয়েছে ময়নাতদন্ত শেষে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।
অপরদিকে আজ দুপুরে নিহত সাকিবা আক্তার (১৯) এর মরদেহ বাবার বাড়ীতে এনে বিদায়ী জানাজা নামাজ শেষে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হলেও শেষ বারের মতো গৃহবধূ কে দেখতে আসেন নি শ্বশুড় বাড়ী কিংবা ঐ এলাকার কোন মানুষ। এই নিয়ে জানাজা নামাজ শেষে এলাকাবাসীর মধ্যে একটি ক্ষোভ সৃষ্টি হয়েছে। বাবার আহাজারিতে পুরো এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। সকলের দাবি অন্তত এই গৃহবধূর মৃত্যুর রহস্য উদঘাটনে স্থানীয় প্রশাসন যুগোপযোগী একটি ভূমিকা পালন করবেন যা অন্তত এই সন্তান হারা পিতার আহাজারি লাঘব হবে।

Leave a Reply

Your email address will not be published.