আগামীকাল ৪৪ পেরিয়ে গৌরবময় ঐতিহ্য নিয়ে ৪৫ বছরে পদার্পণ করবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ

জাতীয়

ডেস্ক রিপোর্ট :
আগামীকাল ৪৪ পেরিয়ে গৌরবময় ঐতিহ্য নিয়ে ৪৫ বছরে পদার্পণ করছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। এ উপলক্ষ‌্যে শনিবার নানা কর্মসূচির হাতে নেয়া হয়েছে।

দিবসটি উপলক্ষ‌্যে রাজারবাগ পুলিশ লাইন্সে এক নাগরিক সংবর্ধনার আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এছাড়া পুলিশ মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীসহ অন্যান্যরা।

৮ ফেব্রুয়ারী শনিবার বিকেল ৩টায় ডিএমপি হেডকোয়ার্টার্স থেকে রাজারবাগ পুলিশ লাইন্স পর্যন্ত বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হবে। এছাড়াও প্রতিষ্ঠাদিবসের ডকুমেন্টারি প্রদর্শনসহ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানও থাকবে।

পুলিশ বলছে, “শান্তি শপথে বলীয়ান” এই মূলমন্ত্রে উজ্জীবিত হয়ে ডিএমপি জননিরাপত্তা বিধান ও আইন শৃঙ্খলা রক্ষার দায়িত্ব পালন করে আসছে। বাংলাদেশ পুলিশের বৃহৎ ইউনিট ঢাকা মেট্রোপলিটন পুলিশ ১৯৭৬ সাল থেকে জনবহুল রাজধানী ঢাকা মহানগরের আইন শৃঙ্খলা রক্ষা এবং অপরাধ প্রতিরোধ ও প্রতিকারে নিরলসভাবে কাজ করছে।

প্রযুক্তিগত দক্ষতা এবং পেশাগত জ্ঞান অর্জনকে প্রাধান্য দিয়ে, সৃজনশীলতা এবং জন অংশীদারিত্বকে অন্যতম কার্যকৌশল হিসেবে গ্রহণ করেছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published.