অপরাধ

বিশেষ প্রতিনিধি :
ঢাকার অদূরে আশুলিয়ায় চাঁদার টাকা না পেয়ে মোঃ বেলাল হোসেন নামের এক ঠিকাদারকে লক্ষ করে দুই রাউন্ড গুলি করার অভিযোগ উঠেছে স্থানীয় আওয়ামী লীগ নেতা শাহিন পালোয়ানের বিরুদ্ধে।
এ ঘটনায় ভুক্তভোগী ঠিকাদার আশুলিয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে জিজ্ঞাসাবাদের জন্য অলি নামের একজনকে আটক করেছে। রোববার বেলা ১২টার দিকে আশুলিয়ার কাঠগড়া পশ্চিমপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

আটক অলি মানিকগঞ্জের আব্দুর সাত্তারের ছেলে। তিনি অভিযুক্ত আওয়ামী লীগ নেতা শাহিন পালোয়ানের ব্যবসা প্রতিষ্ঠানের ম্যানেজার।

অভিযুক্ত শাহিন পালোয়ান আশুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক। তিনি আশুলিয়ার কাঠগড়া পশ্চিমপাড়া এলাকার বাসিন্দা।
ভুক্তভোগী ফিরোজা এন্টারপ্রাইজের প্রোপাইটর মোঃ বেলাল হোসেন জানান, আশুলিয়ার কাঠগড়া পশ্চিমপাড়া এলকায় সকাল থেকে শ্রমিকদের দিয়ে একটি সড়কে পানি নিষ্কাশনের কাজ করাচ্ছিলেন তিনি। দুপুর ১২টার দিকে আশুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক শাহিন পালোয়ান ও তার দোকানের ম্যানেজার অলিসহ আরো কয়েকজন সেখানে যান। এ সময় তার কাছে চাঁদা দাবি করেন ও কাজ বন্ধ করতে বলেন শাহিন পালোয়ান। চাঁদা দিতে অপারগতা প্রকাশ করলে শাহিন তার কোমর থেকে পিস্তল বের করে ঠিকাদার বেলালকে লক্ষ্য করে দুই রাউন্ড গুলি ছুড়েন। এসময় অল্পের জন্য প্রাণে বেঁচে যান ঠিকাদার বেলাল। পরে স্থানীয়রা জড়ো হলে দ্রুত ঘটনাস্থল থেকে চলে যান শাহিন পালোয়ান। কিন্তু অলিকে ধরে পুলিশের কাছে সোপর্দ করেন স্থানীয়রা।

স্থানীয় বাসিন্দারা জানান, শাহিন পালোয়ান এই এলাকায় নানা অপর্কম করে বেড়ায়। তার নামে অবৈধ ভাবে গ্যাস সংযোগ দেওয়ায় তার বিরুদ্ধে তিতাসগ্যাস কর্তৃক ৪-৫টি মামলা রয়েছে । বর্তমানে সে অবৈধ গ্যাস লাইন দেবে বলে বাড়িওয়ালাদের কাছ থেকে মোটা অংকের টাকা নেওয়ার অভিযোগ ও রয়েছে তার বিরুদ্ধে। । এছাড়াও এলাকায় যে কোন ব্যবসা বানিজ্য করতে হলে তাকে চাঁদা দিয়ে ব্যবসা করতে হয় বলে জানান তারা ।

এ ব্যাপারে আশুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমজাদ সরকার বলেন, আমাদের আওয়ামী লীগের কোন কর্মী এমন কোন কাজের সাথে সম্পৃক্ত থাকতে পারবে না। যদি এধরনের কাজের কোন প্রমাণ পাওয়া যায়। তাহলে দলিয় নিয়ম অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে আশুলিয়া থানার উপপরিদর্শক (এসআই) সুদীপ কুমার গোপ বলেন, ঘটনাস্থল থেকে একজনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়েছে। সেখানে গুলির কোনো ঘটনা ঘটেছে কি না তদন্ত করে দেখা হচ্ছে। ঘটনার সত্যতা পাওয়া গেলে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published.