হবিগঞ্জের ৪টি আসনে উৎসব মুখরপরিবেশে ৪০ প্রার্থীর মনোনয়ন জমা

রাজনীতি

মোঃ জমির আলী হবিগঞ্জ থেকে :
আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে
হবিগঞ্জের ৪টি আসনে উৎসাহ উদ্দীপনা আর উৎসব মুখর পরিবেশে ৪০ প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা দিয়েছেন। বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে বিকেল পর্যন্ত হবিগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক দেবী চন্দর কাছে মনোনয়ন পত্র জমা দেন প্রার্থীরা। এছাড়াও নিজ নিজ সংসদীয় আসনে স্ব-স্ব উপজেলায় সহকারি রিটার্নিং কর্মকর্তার কাছে অনেক প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।
এর মধ্যে আওয়ামী লীগ থেকে ৪ জন, স্বতন্ত্র থেকে ৬ জন, জাতীয় পার্টি থেকে ৪ জন, ইসলামি ঐক্যজোট থেকে ৩ জন, কৃষক-শ্রমিক জনতা লীগ থেকে ২ জন, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ থেকে ৩ জন, ইসলামি ঐক্যজোট বাংলাদেশ থেকে ৩ জন, জাকের পার্টি থেকে ৩ জন, তৃণমূল বিএনপি থেকে ২ জন, বিএনএম থেকে ২ জন, বাংলাদেশ জাতীয় কংগ্রেস থেকে ১ জন, বাংলাদেশ কংগ্রেস থেকে ৩ জন, বাংলাদেশ তরিকত ফেডারেশন থেকে ১ জন, ন্যাশনাল পিপলস পার্টি থেকে ১ জন, বাংলাদেশ সাংস্কৃতিক ঐক্যজোট থেকে ১ জন, মুক্তিজোট থেকে ১ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।
হবিগঞ্জ-১ (বাহুবল-নবীগঞ্জ) আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৮ জন। তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডা. মুশফিক হুসেন চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী সাবেক সংরক্ষিত আসনের এমপি এডভোকেট আমাতুল কিবরিয়া চৌধুরী কেয়া, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মোহাম্মদ আব্দুল মুনিম চৌধুরী বাবু স্বতন্ত্র প্রার্থী গাজী মোহাম্মদ শাহেদ, ইসলামি ঐক্যজোট বাংলাদেশের মোস্তাক আহমেদ ফারকানী, কৃষক-শ্রমিক জনতা লীগের মোঃ নুরুক হক, জাকের পার্টির মোছাঃ ইয়াসমিন আক্তার মুন্নী, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ মোঃ মনিরুল ইসলাম চৌধুরী।
হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনে মনোনয়নপত্র জমা দিয়েছন ১১ জন। তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এডভোকেট ময়েজ উদ্দিন শরীফ রুয়েল, স্বতন্ত্র প্রার্থী এডভোকেট মোঃ আব্দুল মজিদ খান, স্বতন্ত্র মুশতাক আহমেদ, কৃষক-শ্রমিক জনতা লীগের এডভোকেট মনমোহন দেবনাথ, ইসলামী ঐক্যজোট শেখ হিফজুর রহমান, জাতীয় পার্টি মনোনীত শংকর পাল, তৃণমূল বিএনপির প্রার্থী খায়রুল আলম, বিএনএমর প্রার্থী এসএএম সোহাগ, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মোঃ আব্দুল হামিদ, তৃণমূল বিএনপির প্রার্থী ছাদিকুর মিয়া তালুকদার, বাংলাদেশ কংগ্রেস এর প্রার্থী মোঃ জিয়াউর রশিদ।
হবিগঞ্জ-৩ (হবিগঞ্জ সদর-লাখাই ও শায়েস্তাগঞ্জ) আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন ১১ জন। তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এডভোকেট মোঃ আবু জাহির, জাতীয় পার্টি মনোনীত আব্দুল মুমিন চৌধুরী, বাংলাদেশ তরিকত ফেডারেশনের মোঃ আদম আলী, বিএনএমর মোঃ বদরুল আলম সিদ্দিকী, ন্যাশনাল পিপলস পার্টির মোঃ আব্দুল কাদির, স্বতন্ত্র প্রার্থী আশরাফ উদ্দিন আহমেদ, জাকের পার্টির মোঃ আনছারুল হক, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ প্রার্থী মোঃ আব্দুল ওয়াহেদ, বাংলাদেশ কংগ্রেস এর প্রার্থী মোঃ নোমান হাসান, বাংলাদেশ জাতীয় কংগ্রেস এর প্রার্থী মোছাঃ সায়েমা বেগম, মুক্তিজোট এর প্রার্থী শাহিনুর রহমান।
হবিগঞ্জ-৪ (মাধবপুর-চুনারুঘাট) আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন ১০ জন। তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এডভোকেট মোঃ মাহবুব আলী, স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন, বাংলাদেশ কংগ্রেস মনোনীত মোঃ আল আমিন, ইসলামি ঐক্যজোট বাংলাদেশ মোঃ আবু ছালেহ, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী আহাদ উদ্দিন চৌধুরী, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন মোঃ মুখলেছুর রহমান, জাকের পার্টির সৈয়দ আবুল খায়ের, স্বতন্ত্র মোঃ জামাল হোসেন, ইসলামী ঐক্যফ্রন্ট বাংলাদেশ মোঃ আব্দুল মমিন, বাংলাদেশ সাংস্কৃতিক ঐক্যজোট প্রার্থী রাশেদুল ইসলাম খোকন।
এ বিষয়ে হবিগঞ্জের জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা দেবী চন্দ বলেন, সুষ্টভাবে নির্বাচন আয়োজনে আমরা বদ্ধপরিকর। উৎসাহ উদ্দীপনা নিয়ে প্রর্থীরা তাদের মনোনয়ন পত্র দাখিল করেছেন। তিনি বলেন, আচরণবিধির বিষয়টি সম্পর্কে প্রার্থীরা সচেষ্ট রয়েছেন। আমরাও বিষয়টি পর্যবেক্ষণে রাখছি যাতে করে কোন প্রার্থী আচরণবিধি লঙ্গন করতে না পারে।

Leave a Reply

Your email address will not be published.