হবিগঞ্জের ইটারঘাট মাদ্রাসার কেরাত প্রশিক্ষণ কেন্দ্রের বিদায়ী অনুষ্ঠান ও পুরষ্কার বিতরণ

অন্যান্য

ইফাজ খাঁ,হবিগঞ্জ থেকে :
আঞ্জুমানে তা’লীমুল কুরআন বোর্ড বাংলাদেশ কর্তৃক পরিচালিত হযরত ফাতেমা রাঃ ইসলামীয়া মাদ্রাসা ইটারঘাট’র মাসব্যাপী কুরআন শিক্ষা (কেরাআত প্রশিক্ষণ) শেষে বিদায়ী অনুষ্ঠান ও পুরষ্কার বিতরণ সমাপ্ত হয়েছে।

আজ শনিবার ২৮ রমজান (২৯ এপ্রিল) বাদ জোহর মাদ্রাসা মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

উক্ত পুরস্কার বিতরণী ও বিদায়ী অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন কিরাআত প্রশিক্ষণ কেন্দ্রের ইন্তেজামিয়া কমিটির সভাপতি ও ইটারঘাট কেন্দ্রীয় জামে মসজিদের সভাপতি মোঃ আব্দুল খালিক।

এসময় শুভেচ্ছা বক্তব্য রাখেন কালারায়ের চর জামে মসজিদের সভাপতি মোঃ আব্দুল মন্নান, হযরত ফাতেমা রাঃ ইসলামীয়া মাদ্রাসার প্রিন্সিপাল ও কিরাআত প্রশিক্ষণ কেন্দ্রের প্রধান ডাঃ মাওঃ আমির উদ্দিন কাশেম, আরব আমিরাত প্রবাসি বিশিষ্ট সমাজ সেবক মাওঃ মানসুর আহমেদ, অত্র মাদ্রাসার শিক্ষা সচিব মাওলানা নুরুল ইসলাম, মাদ্রাসা ও কিরাআত প্রশিক্ষণ কেন্দ্রের সনামধন্য শিক্ষক মাওলানা সিরাজুল ইসলাম প্রমুখ।

উপস্থিত অতিথিবৃন্দের সামনে অত্র প্রশিক্ষণ কেন্দ্রের প্রশিক্ষনার্থী ছাত্র-ছাত্রীরা বিভিন্ন প্রদর্শনী, কুরআন তেলাওয়াত, হামদ-নাত উপস্থাপন করে দেখায়, এবং এসময় পরিক্ষার ফলাফল ঘোষণা করা হয়। শতকরা ৯৩%পাশের হার ও শতকরা ২৫% স্টার মার্ক অর্জনসহ ভালো ফলাফল ও সুন্দর প্রদর্শনী দেখে উপস্থিত অতিথিবৃন্দ শিক্ষক শিক্ষিকাবৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তাদের প্রশংসা করেন।

পরিশেষে অত্র মাদ্রাসার পরিচালক ও ক্বিরাআত প্রশিক্ষণের প্রধান পরিচালকের সমাপনী বক্তব্যের পর কোরআন মাজিদের খতম শেষ করেন ক্বারি মাওলানা সিরাজুল ইসলাম, শেষে এই কেন্দ্রের সকল প্রশিক্ষক ও ছাত্র-ছাত্রী এবং যারা আর্থিকভাবে ও সার্বিকভাবে সহযোগিতা করেছেন তাদেরসহ এলাকার জীবিত-মৃত সর্বপরি সকল উম্মতের জন্য দোয়া পরিবেশন করেন হযরত মাওলানা ক্বারি শহিদুল্লাহ নোমানী। পুরষ্কার বিতরণ করে অনুষ্ঠান সমাপ্ত করা হয়।

Leave a Reply

Your email address will not be published.