রংপুর পীরগঞ্জে শিশু অপহরণের ৩ ঘন্টার মধ্যেই উদ্ধার সহ গ্রেপ্তার ১

অপরাধ

আনোয়ার হোসেন, রংপুর থেকে :
রংপুর জেলার পীরগঞ্জ থানা পুলিশের নিরলস প্রচেষ্টায় অপহরণের তিন ঘন্টার মধ্যেই অপহরণকারীকে গ্রেফতার সহ অপহরণকৃত শিশুটিকে উদ্ধার করতে সক্ষম হয়েছেন।

গত ১৫ই মার্চ মঙ্গলবার পীরগঞ্জ পৌরসভার ৩ নং ওয়ার্ডের ধনাশালা গ্রামে বিকাল ৫টায় এ অপহরণের ঘটনাটি ঘটেছে। অপহরণকারী যুবক কুড়িগ্রাম জেলার কাউনিয়া উপজেলার চরগনাই ট্যাপা মধুপুর গ্রামের জয়নাল আবেদীনের পুত্র রাজু মিয়া (২০)। এলাকাবাসী ও পীরগঞ্জ থানা পুলিশ সূত্রে জানা যায়, উক্ত গ্রামের মোস্তাফিজুর রহমান (মোস্তা) পেশায় একজন যাত্রীবাহী বাসের ড্রাইভার। রাজু মিয়া (সহযোগী) বাসের হেল্পার হিসেবে কাজ করতো। সেই সুবাদে রাজু মিয়া ড্রাইভার মোস্তফা মিয়ার বাড়ীতে মাঝে মধ্যে যাতায়াত করে। সাম্প্রতিক সময়ে হেল্পার রাজু মিয়াকে দায়িত্বে অবহেলার কারণে গাড়ী থেকে বাদ দেয়া হয়। এ কারনে রাজু মোস্তফার উপর ক্ষুদ্ধ হয়ে উঠে। ঘটনার দিন রাজু মিয়া ড্রাইভার মোস্তাফিজারের বাড়িতে বেড়াতে এসে ঐদিন বিকাল ৫টায় মোস্তাফিজারের ৪ বছরের শিশু সন্তান মেরাজুল ইসলাম নাজিম কে বিস্কুট দেয়ার প্রলোভন দেখিয়ে অপহরণ করে নিয়ে যায় এবং মোবাইল ফোনে মুক্তিপণ দাবি করেন।

এ ঘটনায় মোস্তাফিজার রহমান দেরি না করে পীরগঞ্জ থানা পুলিশকে অবহিত করলে পীরগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ আব্দুল আউয়ালের তথ্য প্রযুক্তি ব্যবহার করে, পীরগঞ্জ থানার ওসি অপারেশন দেবাশিষ রায় এবং চৌকস পুলিশ অফিসার, এস আই সুদিপ্ত শাহীনের নের্তৃত্বে সঙ্গীয় ফোর্স নিয়ে, কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী থানার ওসি তদন্ত তামবিরুল ইসলাম সহযোগিতায় নাগেশ্বরী বাজারের বাজার রোড একটি বিকাশের দোকানের সামন থেকে শিশু নাজিমকে উদ্ধার পুর্বক অপহরণকারী রাজু মিয়াকে গ্রেফতার করেন। এ ব্যাপারে শিশু নাজিমের পিতা, মোস্তাফিজার পীরগঞ্জ থানায় একটি অপহরণ মামলা করেন।

Leave a Reply

Your email address will not be published.