মাসিক ৩৫ হাজার টাকা করে ভাতা পাবেন ট্রাকচাপায় (রাবি) নিহত ছাত্র হিমেলের মা

দুর্ঘটনা

বিশেষ প্রতিনিধি :
আজীবন ৩৫ হাজার টাকা করে মাসিক ভাতা পাবেন ট্রাকচাপায় নিহত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী মাহমুদ হাবিব হিমেলের মা মনিরা ইয়াসমিন। বুধবার (২ ফেব্রুয়ারি) বিকেলে শিক্ষার্থীদের ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দাবির প্রেক্ষিতে উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার এ ঘোষণা দেন।

এর আগে মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) রাতে ক্যাম্পাসে ট্রাকচাপায় নিহত হন বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের গ্রাফিক ডিজাইন, কারুশিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মাহমুদ হাবিব হিমেল।

এ ঘটনায় আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। সে সময় উপাচার্য শিক্ষার্থীদের আশ্বাস দিয়েছিলেন হিমেলের দাফন শেষে শাবাশ বাংলাদেশ চত্বরে তাদের নিয়ে বসবেন এবং তাদের দাবি শুনবেন। বিকেলে শিক্ষার্থীরা তাদের দাবি জানাতে চত্বরে মিলিত হন।

শিক্ষার্থীদের দাবির মধ্যে অন্যতম ছিল নিহত হিমেলের পরিবারকে ক্ষতিপূরণ হিসেবে ১০ কোটি টাকা দেওয়া। এসময় নিহত হিমেলের পরিবারকে আজীবন ৩৫ হাজার টাকা করে মাসিক ভাতা দেওয়া হবে বলে জানান উপাচার্য গোলাম সাব্বির সাত্তার। পরে শিক্ষার্থীদের পাঁচ কোটি টাকা ক্ষতিপূরণ দাবির পরিপ্রেক্ষিতে হিমেলের মাকে আজীবন ৩৫ হাজার টাকা করে দেওয়ার ঘোষণা দেন।

Leave a Reply

Your email address will not be published.