ভোলার বোরহানউদ্দিনে সিনেমা স্টাইল বসতঘর দখল তথ্য সংগ্রহ কালে ৪ সাংবাদিকদের উপর হামলা

অপরাধ

বাহাদুর চৌধুরী :
বোরহানউদ্দিন কাচিয়া ইউনিয়নের ৮ নং ওয়ার্ডে বসতঘরসহ জমি সিনেমা স্টাইলে প্রকাশ্য দখল। লোকমান নামক ভিকটিমকে পিটিয়ে গুরুতর জখম করেছে প্রতিপক্ষরা। তাদের প্রতিপক্ষ একই বাড়ির তুহিন ওড়ফে নাদিম, সেলিম, ছলেমান, শাহিন আলম খোকন, সোহেল, ও মৌসুমি হামলা চালায় ও বসতঘর দখলসহ অমানুবিক নির্যাতন চালায় লোকমানের উপর। শুক্রবার বিকালে তৃতীয়বার হামলার ঘটনা ঘটে। বসতঘর দখল করায় রাতে বাহিরে ঘুমানোর সময় গায়ে পানি ঢেলে নির্যাতন ও উঠানে থাকা মোটরসাইকেল পুকুরে ফেলে দিয়েছে প্রতিপক্ষরা । থানায় অভিযোগ করলে পুলিশ ঘটনাস্থলে যায় । পুলিশের সামনে প্রকাশ্য দ্বীতিয়বার ভিকটিমমকে পিটিয়ে আহত করে। তথ্য সংগ্রহ করতে গেলে সাংবাদিকদের সামনে তৃতীয়বার ভিকটিম লোকমানকে পিটিয়ে গুরুতর রক্তাক্ত কাটা জখম করে। এসময় উপস্থিত সাংবাদিক তুহিন খন্দকার ও তার সহকারী শরিফ,বিল্লাল, ইকবাল, মিলি সিকদার সহ সকলকে পিটিয়ে গুরুতর আহত করে ও ইস্কুটি,মোবাইল ফোন ক্যামেরা ভাংচুর চালায় সন্ত্রাসী তুহিন ওড়ফে নাদিম, সেলিম,শাহিন আলম খোকন, ছলেমান, সোয়েব, নাহিদ ও মৌসুমি। আহত সাংবাদিক ও ভিক্টিম বোরহানউদ্দিন হাসপাতালে ভর্তি হয়।
অনুসন্ধানে জানা যায়, হামলাকারী তুহিন ওরফে নাদীম এর বিরুদ্ধে শিশু ধর্ষণ মামলায় ১০ বছর সাজা দেয় বিজ্ঞ আদালত। পরে কয়েকমাস জেল খেটে মহামান্য হাইকোর্ট থেকে জামিনে আসেন। সন্ত্রাসী সেলিমের বিরুদ্ধে এসিড মামলা ও ভুমি দখলের মামলা ছিল। এলাকায় পূর্ব থেকেই সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে যাচ্ছে তারা।
ভোলা জেলা অনলাইন প্রেসক্লাব সভাপতি তুহিন খন্দকারের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বোরহানউদ্দিন অনলাইন প্রেসক্লাবসহ সাংবাদিক নেতৃবৃন্দ। সন্ত্রাসীদেরকে গ্রেফতারের দাবীতে মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচির প্রক্রিয়া চলমান আছে।এ ঘটনায় বোরহানউদ্দিন থানার অফিসার ইনচার্জ বরাবর লিখিত অভিযোগ করলেও নির্যাতিত সাংবাদিকদের পক্ষে কোনো প্রকার ব্যবস্থা নেয়নি বোরহানউদ্দিন থানার অফির্সার ইনচার্জ মনির হোসেন মিয়া।

Leave a Reply

Your email address will not be published.