বাংলাদেশের ভাবমূর্তি বিনষ্টকারী প্রতারক চক্রের চার সদস্য কাভার্ড ভ্যান সহ আটক

অপরাধ

বিশেষ প্রতিবেদক :
রপ্তানি খাতে বিদেশিদের কাছে বাংলাদেশের ভাবমূর্তি বিনষ্টকারী প্রতারক চক্রের ৪ সদস্যকে আটককরেছে পুলিশ, জব্দ করা হয়েছে কাভার্ড ভ্যান, পৃথক দুটি নাম্বার প্লেট ও দুটি আলাদা গাড়ির কাগজপত্র।

নোয়াখালী পুলিশ সুপার মোঃ শহীদুল ইসলাম, পিপিএম এর নির্দেশনায়, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মোঃ খালেদ ইবনে মালেক এর তত্বাবধানে, চরজব্বর থানার অফিসার ইনচার্জ এর নেতৃত্বে- চরজব্বর থানাধীন থানারহাট নামক স্থানে একটি কার্ভাড ভ্যানের রং পরর্বিতন করাকালে পুলিশ সদস্যরা গাড়িটি তল্লাশি করে গাড়ির ভিতর থেকে পৃথক দুটি নাম্বর প্লেট এবং ভিন্ন দুইটি গাড়ির কাগজ খুঁজে পাওয়।

বিষয়টি সন্দেহ হলে গাড়িটি আটক করে গাড়ির সাথে থাকা ১/মোঃ নোমান ছিদ্দিক (৩৫), পিতা- আব্দুল গোফরান, সাং- চর পানাউল্যাহ (চৌধুরী মুন্সি বাড়ী), ৭নং ওয়ার্ড, ১নং চরজব্বর ইউনিয়ন। ২/মোঃ হান্নান (২৪), পিতা- আব্দুল জলিল, সাং- চরহাসান (জলিল বেপারী বাড়ী), ২নং ওয়ার্ড, চরজব্বর ইউনিয়ন। ৩/আবদুর রহিম (২৩) পিতা- আব্দুল কাদের, সাং- চরকাজী মোখলেছ (আব্দুল কাদেরগো বাড়ী) ৫নং ওয়ার্ড,০৪নং চরওয়াপদা ইউনিয়ন। সর্বথানা-চরজব্বর, জেলা-নোয়াখালীদেরকে আটক করা হয়।

আটককৃতদের জিজ্ঞাসাবাদের একর্পযায়ে তারা স্বীকার করে যে তারা বিভিন্ন রপ্তানিমুখী পণ্য বহন করে থাকে। গত ১৪ আগস্ট ঢাকা গাজীপুর কোনাবাড়ি এলাকার একটি র্গামেন্টস হতে রপ্তানিকৃত পণ্য ভর্তি করে নিয়ে চট্টগ্রাম বন্দরে যাওয়ার পথিমধ্যে কুমিল্লা বিশ্বরোডের পার্শ্বে, লাকসাম রোডের একটি গোডাউনে কাভার্ড ভ্যানটি উক্ত গোডাউনে ঢুকিয়ে সুকৌশলে গাড়ী হইতে রপ্তানী পণ্যের কার্টুন নামিয়ে, প্যাকেট খুলে চুরি করে রেখে, তা আবার পুনরায় প্যাকেট গুলোতে কসটেপ মুড়িয়ে কাভার্ড ভ্যানে উঠিয়ে চট্টগ্রাম গন্তব্যস্থলে পৌছাইয়া দেয়।

পরর্বতীতে এই অপরাধ আড়াল করার জন্য তারা পরিকল্পিতভাবে গাড়ির রং ও নম্বর প্লেট বদল করছিল। তারা আরো স্বীকার করে যে র্দীঘদিন যাবৎ তারা এই কৌশলে রপ্তানি পণ্য বহন করে বিক্রিকরে আসছে।

পরর্বতীতে গত ২১/০৮/২০২১ খ্রীঃ তারিখ KNIT WEART LTD. এর এক কর্মকতা থানায় এসে লিখিত অভযিোগ করলেন যে উক্ত কার্ভাড ভ্যান যোগে পণ্য প্রেরণ করছিলেন যা ধৃত আসামীরাসহ তাদের সহযোগীরা আত্মসাৎ করেছে। উপরোক্ত ০৩ জন আসামীসহ জেলা বিশেষ শাখার পুলিশ পরিদর্শক (নিঃ) মোঃ রবিউল হক ও মোঃ সবজেল হোসেন এর নেতৃত্বে সঙ্গীয় ফোর্সের সমন্বয়ে ডিবির একটি চৌকস টিম গত ২১/০৮/২০২১খ্রিঃ কুমিল্লা জেলার সদর দক্ষিণ মডেল থানাধীন কুমিল্লা সিটি কর্পোরেশন ২২নং ওয়ার্ডস্থ শ্রীমন্তপুর এলাকা হইতে আসামী আব্দুল কালাম (৩৮) পিতা-মৃত হাজী চারু মিয়া, মাতা- খাতুনি বিবি, সাং-শ্রীমন্তপুর (আব্দুল কালামের বাড়ী) ২২নং ওয়ার্ড, কুমিল্লা সিটি কর্পোরেশন, থানা-সদর দক্ষিণ মডেল থানা, জেলা-কুমিল্লা এর গোডাউন হতে অভিযোগকারীর উক্ত ঘটনার রপ্তানী পণ্য পাঠানোর ট্রাক স্যুটের কাপড়ের খালি পলিব্যাগসহ কাটুন মোড়ানো ৩৫টি কসটেপ উপরে বর্ণিত আসামীদের দেখানো ও সনাক্ত মতে উদ্ধার পূর্বক জব্দ করা হয়।

গোডাউনের মালিক আসামী আব্দুল কালাম (৩৮)কে গ্রেফতার করা হয়। উক্ত গোডাউনটি আবুল কালাম দীর্ঘদিন যাবত রপ্তানী পণ্য প্রতারণার উদ্দেশ্যে প্রতারক চক্রকে ভাড়া দিয়ে অপরাধ করা সুযোগ দিয়ে আসিতেছে মর্মে জিজ্ঞাবাদে জানা যায়। বাদীর লিখিত অভিযোগ এর ভিত্তিতে ধৃত আসামীসহ তাদের অজ্ঞাত সহযোগী চক্ররে বিরুদ্ধে চরজব্বার থানার মামলা নং-১১, তাং-২১/০৮/২০২১ ধারাঃ-৪০৭/৪২০/ ৩৪ দঃ বি: রুজু করা হয়েছে এবং বর্তমানে মামালটি তদন্তাধীন।

Leave a Reply

Your email address will not be published.