বগুড়ায় পুলিশি সেবা পৌঁছে দিতে বিট পুলিশিং কার্যক্রম

অন্যান্য

বিশেষ প্রতিনিধি :
গত শুক্রবার শহরের সেউজগাড়ী আমতলা মোড়ে বিট পুলিশিং কার্যক্রম অনুষ্ঠিত হয়। উক্ত বিট পুলিশিং কার্যক্রম অনুষ্ঠানে বগুড়া সদর থানার ওসি হুমায়ন বলেন, এখন থেকে পুলিশ জনগণের দ্বারে দ্বারে গিয়ে পুলিশি সেবা পৌঁছে দেবে। বিট পুলিশিংয়ের মূল ধারণা হচ্ছে, পুলিশ কর্মকর্তারাই মানুষের কাছে তৃনমূল পর্যায়ে সেবা নিয়ে যাবেন। ওয়ার্ড এবং শহরের মহল্লাগুলোকে বিটে বিভক্ত করে একজন পুলিশ কে (এসআই) এর দায়িত্ব দেওয়া হবে। দায়িত্বপ্রাপ্ত এ পুলিশ কর্মকর্তারাই এলাকার আইন-শৃঙ্খলাসহ সার্বিক বিষয়ে খোঁজ রাখবেন ও প্রাথমিকভাবে ব্যবস্থা নেবেন। এর মাধ্যমে সমাজ থেকে মাদক, ইভটিজিং, চুরি, ডাকাতিসহ সব ধরনের অপরাধমুলক কাজ কমে আসবে। মানুষ শান্তিতে বসবাস করতে পারবে। পুলিশ ও জনগণের মধ্য সম্পর্কের সেতুবন্ধন তৈরি হবে।
স্টেডিয়াম ফাঁড়ীর ইনচার্জ এনায়েত রহমান বলেন আমরা বিট পুলিশিং কার্যক্রমের মাধ্যমে পুলিশি সেবা নিয়ে জনগণের আরও কাছে যেতে চাই। মানুষের হৃদয় জয় করতে চাই। জাতির পিতার স্বপ্নের সোনার দেশ গড়তে প্রধানমন্ত্রীর নেতৃত্বে একটি স্বনির্ভর সোনার বাংলাদেশ গড়ে তুলতে চাই। স্টেডিয়াম ফাঁড়ীর এস আই জাহাঙ্গীর বলেন সমাজে ছোট ছোট অপরাধ থেকেই বড় বড় অপরাধের সৃষ্টি হয়। বিট পুলিশিং কার্যক্রমের মাধ্যমে সব স্তরের মানুষকে নিয়ে একটি সমন্বিত উদ্যোগে সমাজ থেকে সব ধরনের অপরাধ দূর করে অপরাধ মুক্ত একটি সুন্দর সমাজ ব্যাবস্থা গড়ে তুলতে চাই।
এ সময় আরও উপস্থিত ছিলেন স্টেডিয়াম ফাড়ীর এস আই জাহাঙ্গীর ০৮ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ইব্রাহিম হোসেনসহ কমিউনিটি পুলিশিংয়ের সদস্যরা।

Leave a Reply

Your email address will not be published.