বগুড়ায় চাঁদা না পেয়ে পুকুরে বিষ প্রয়োগে ১০ লাখ টাকার মাছ নিধন

অপরাধ

আনোয়ার হোসেন কাহালু প্রতিনিধি :
চাঁদা না পেয়ে বগুড়া কাহালুর নারহট্ট ভেঁপড়া এলাকায় হ্যাচারী মালিক আলামীনের পুকুরে বিষ প্রয়োগে প্রায় ১০ লাখ টাকার পাবদা মাছ নিধন করে অজ্ঞাতনামা দুঃস্কৃতকারী।
আলামীন জানান, প্রায় ৪ মাস পূর্বে অজ্ঞাতনামা দুঃস্কৃতকারী মোবাইল ফোনে আমার কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবী করে। অজ্ঞাতনামা ওই ব্যক্তির দাবীকৃত চাঁদার টাকা না দেওয়ায় গত বৃহস্পতিবার রাতে আমার একটি পুকুরে বিষ প্রয়োগে প্রায় ১০ লাখ টাকার পাবদা মাছ নিধন করে। এরপর আবারও ওই অজ্ঞাতনামা ব্যক্তি আমাকে ফোনে হুমকি দিয়ে বলেছে চাঁদা না দিলে তোর অন্য পুকুরেও বিষ প্রয়োগ করা হবে।
এব্যাপারে কাহালু থানার অফিসার ইনচার্জ মোঃ জিয়া লতিফুল ইসলাম জানান, পুকুরে বিষ প্রয়োগের বিষয়টি আমাকে অবগত করেছে আলামীন। তিনি আরো জানান, বিষয়টি খুবই জটিল। এই ধরনের বেশ কয়েকটি অভিযোগ আমাদের কাছে এসেছে। এবিষয়ে ডিবি পুলিশ ও আমরা আন্তরিকভাবে চেষ্টা করছি হুমকিদাতাদের সনাক্ত করার জন্য।
উল্লেখ্য যে, প্রায় ৬/৭ মাস যাবত অজ্ঞাতনামা দুঃস্কৃতকারীরা মাছচাষি ও গভীর নলকুপ মালিকদের মোবাইল ফোনে বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি ও পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধনের হুমকি দিয়ে চাঁদা দাবী করে আসছে বলে একাধিক সুত্রে জানা গেছে। ওই অজ্ঞাতনামা দুঃস্কৃতকারীরা এখন পর্যন্ত সনাক্ত না হওয়ায় মাছচাষিরা রয়েছেন আতঙ্কে।

Leave a Reply

Your email address will not be published.