বগুড়ায় অপহরণ ও ছিনতাইয়ের অভিযোগে দুইজন গ্রেফতার

অপরাধ

মুহাম্মদ মতিন, বগুড়া :
বগুড়ায় ব্যবসায়ীসহ তিন জনকে অপহরণ এবং পিক-আপ ভ্যান (ছোট ট্রাক) চুরির ঘটনায় জড়িত থাকার অভিযোগে পুলিশ সোহাগ সরকার (৩৬) ও শাহীনুর রহমান (২৮) নামে দুই ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। জরুরী সেবা ৯৯৯-এ ফোনের ভিত্তিতে মঙ্গলবার সকালে শহরের জহুরুল নগর এলাকার একটি মেস থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। পরে তাদের বিরুদ্ধে সন্ধ্যায় মামলা দায়ের করা হয়। গ্রেফতার দু’জনের মধ্যে সোহাগ সরকার দেশজুড়ে আলোচিত স্কুল ছাত্রী ও তার মাকে নির্যাতনের পর মাথা ন্যাড়া করে দেওয়ার ঘটনায় আভিযুক্ত সেই তুফান সরকারের বড় ভাই সোহাগ সরকার শহরের চকসুত্রাপুর এলাকার মজিবর রহমান সরকারের ছেলে। আর শাহীনুরের বাড়ি দুপচাঁচিয়া উপজেলার আলতাগনর গ্রামে। সে ওই গ্রামের নজরুল ইসলামের ছেলে। তবে ওই ঘটনায় জড়িত তাদের ১১ সহযোগী পালিয়ে গেছে। পুলিশ ছিনিয়ে নেওয়া ট্রাকটি উদ্ধার করতে সক্ষম হয়েছে। অপহরণকারী চক্রের কবল থেকে উদ্ধার পাওয়া ট্রাক মালিক বরগুনা জেলার হরিদ্রবাড়িয়ার রিমন ফারাজী মঙ্গলবার সন্ধ্যায় বগুড়া সদর থানায় মামলা দায়ের করেছেন। মামলায় ১৩জন আসামীর মধ্যে ৭জনের নাম উল্লেখ করা হয়েছে।
মামলার এজাহারে বলা হয়েছে পিক-আপ ভ্যান মালিক রিমন ফারাজী ও তার ড্রাইভার ইমরান ঢাকার বাড্ডা এলাকায় জনৈক এক ব্যক্তির বাসাবাড়ির মালামাল নিয়ে গত ২৫ জানুয়ারি সকাল সাড়ে ১১টার দিকে বগুড়া শহরের চারমাথা এলাকায় পৌঁছান। এরপর মালামাল নামিয়ে দিয়ে রিমন ফারাজী বগুড়ায় অবস্থানরত সবুজ নামে এক নিকটাত্মীয়ের সঙ্গে ফোনে কথা বলেন। পরে সবুজ নামের সেই আত্মীয় তাদেরকে জনৈক পারভেজের বাসায় নিয়ে যায় এবং সেখানেই তারা দুপুরের খাবার খান। পরবর্তীতে সেখানে অবস্থানকালে সন্ধ্যার দিকে সোহাগ সরকারের কয়েকজন সহযোগী অস্ত্রের ভয় দেখিয়ে তাদেরকে একটি মাঠে নিয়ে যায়। এরপর সোহাগ সরকার সেখানে গিয়ে ট্রাক মালিক রিমন ফারাজী, ড্রাইভার ইমরান এবং রিমন ফারাজীর নিকট আত্মীয় সবুজকে নিয়ে শহরের জহুরুলনগর এলাকার একটি মেসে নিয়ে আটকে রাখে। মারপিট করে তাদের কাছ থেকে ১০ লাখ টাকা চাঁদা দাবী করা হয়। এক পর্যায়ে তারা রিমন ফারাজীর কাছে থাকা ২৫ হাজার টাকা এবং তার পিক-আপ ভ্যানের চাবি ছিনিয়ে নেয়। পরবর্তীতে তারা রিমন ফারাজীর ট্রাক নিয়ে চলে যায়।
মামলার এজাহারে রিমন ফারাজী জানিয়েছেন এসব ঘটনার এক পর্যায়ে তিনি ২৬ জানুয়ারি সকাল পৌণে ৭টার দিকে কৌশলে অপহরণকারীদের কাছ থেকে পালিয়ে এসে ৯৯৯-এ ফোন দেন। পরে পুলিশ তাকে একটি পুকুর পাড় থেকে উদ্ধার করে। পরবর্তীতে তার দেখিয়ে দেওয়া সেই মেস থেকে অন্য দু’জনকে উদ্ধার করতে গেলে আসামীরা পালানোর চেষ্টা করে। এ সময় পুলিশ সোহাগ সরকার এবং তার অন্যতম সহযোগী শাহীনুর রহমানকে আটক করে।
বগুড়া সদর থানার ওসি হুমায়ুন কবির জানান ৯৯৯-এ সংবাদ পাওয়ার সঙ্গে সঙ্গে ফোর্স পাটিয়ে ভিকটিকদের উদ্ধারের পর অপহরণের সঙ্গে জড়িত দুইজনকে গ্রেফতার করা হয়েছে। তিনি বলেন ওই ঘটনায় জড়িত অন্যদের গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published.