পেঁয়াজের বাজার অভিযানে দাউদকান্দি উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ জিয়াউর রহমান

অর্থনীতি

সালমা আক্তার দাউদকান্দি (কুমিল্লা)থেকে :
পৌরবাজার ক্রেতাদের উপচে পড়া ভিড়। ভিড় ঠেলে সামনে গিয়ে দেখি ক্রেতারা পেঁয়াজ কিনছে কেজি প্রতি ১১০টাকা দরে। কেজি প্রতি ১১০টাকায় পেঁয়াজ কিনে বেজায় খুশি ক্রেতারাও। কারণ বর্তমানে পেঁয়াজের আকাশচুম্বী দামে ক্রয়সাধ্য নাগালের বাইরে চলে গেছে!
দোকানদার আকস্মিক এমন কমদামে বিক্রির কারণ অনুসন্ধানে জানা যায়, উপজেলা প্রশাসনের উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মো. জিয়াউর রহমানের নেতৃত্বে একটি টিম বাজার মনিটরিংয়ে মাঠে নামে। এই খবরে কিছু অসাধু ব্যবসায়ী কমদামে পেঁয়াজ বিক্রি শুরু করেন।
তবে ভাই ভাই বানিজ্যালায়ে সত্ত্বাধিকারী বিপ্লব পোদ্দার জানান,আমাদের দোকানে আগের দরে মানে কম দামে কেনা কিছু পেঁয়াজ মজুদ ছিলো সেগুলো আমরা কেজি দরে ১০টাকা লাভে ১১০টাকা কেজি বিক্রি করেছি।”
তবে বিভিন্ন দোকানে এখনও ১৯০
টাকা দরে পেঁয়াজ বিক্রি হচ্ছে বলে বাজার ঘুরে দেখা গেছে। দোকানদারদের পাইকারি বাজার বা আড়ত থেকে ১৮০টাকা ধরে কেনা হয়েছে বলে জানান দোকানদাররা
এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো.জিয়াউর রহমান জানান, পৌরসভার পৌরবাজারে আজ মঙ্গলবার (১২ ডিসেম্বর) ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে।
এ তে বাজার মনিটরিং ও মোবাইল কোর্ট অভিযান পরিচালনাকালে মূল্যতালিকা সংরক্ষণ ও প্রদর্শন না করার দায়ে ৬টি দোকানকে মোট ৩৪ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।”
এসময় সঙ্গে ছিলেন- পৌরসভার স্যানেটারি ইন্সপেক্টর আসাদুজ্জামান ও মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) গোবিন্দ দাশ।

Leave a Reply

Your email address will not be published.