পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন’র মতবিনিময়

অন্যান্য

মোঃ মাহবুব আলম চৌধুরী জীবন :
সাংবাদিকদের সাথে সিলেটের নবাগত এসপি মোঃ আবদুল্লাহ আল মামুন এর মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) দুপুর ২টায় সিলেট জেলা পুলিশের সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় সিলেটের নবাগত এসপি মোঃ আবদুল্লাহ আল মামুন পেশাগত দায়িত্ব পালনে সাংবাদিক, সহকর্মী ও অংশীজনের সহযোগিতা প্রত্যাশা করেন। এসময় তিনি সিলেটের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতির ভূয়সী প্রশংসা করে সিলেটের আপামর সাধারণ মানুষের সৌজন্যতাকে বিশেষভাবে মূল্যায়ন করেন।

নবাগত এসপি বলেন, পূণ্যভূমি সিলেট দেশের প্রবাসী অধ্যুষিত অঞ্চল। এখানকার সাধারণ মানুষের জান মালের নিরাপত্তার পাশাপাশি তিনি প্রবাসীদের জান মাল ও অন্যান্য নিরাপত্তার ক্ষেত্রে সর্বোচ্চ প্রচেষ্টা অব্যাহত রাখবেন। বিনা হয়রানিতে এবং কোন ধরনের আর্থিক লেনদেন ছাড়াই সাধারণ মানুষ যাতে থানায় গিয়ে আইনি সেবা পায় সে ব্যাপারে তিনি ইতোমধ্যে পদক্ষেপ নিচ্ছেন।

তিনি আরও বলেন, মাঝেমধ্যে দেখা যায় নারী, শিশু ও ধর্ষণের মতো সেনসেটিভ মামলা সালিশ করে একদল লোক নিজের সুযোগ সুবিধা হাছিল করে নেয়। আমি এই বিষয়ে খুবই সতর্ক এবং এই বিষয়ে ইতোমধ্যে প্রতিটি থানার অফিসার ইনচার্জগণকে বলে দিয়েছি, এই বিষয়ে কোন আপোষ নয়, মামলা হবে এবং মামলা করতে কেউ যদি কোন থানায় গিয়ে সেবা পেতে হয়রানির শিকার হন তাহলে তাৎক্ষণিকভাবে আমি ব্যবস্থা গ্রহণ করবো। এবং পেশাদারিত্ব থেকে সর্বোচ্চ সেবা দেয়ার চেষ্টা করবো। মতবিনিময় সভায় সাংবাদিকদের পরামর্শ দেয়ার পাশাপাশি নানা প্রশ্নের উত্তর দেন নবাগত পুলিশ সুপার মো.আবদুল্লাহ আল মামুন।

এসপি আবদুল্লাহ আল মামুন বলেন, যেহেতু সাংবাদিক ও পুলিশের কাজের ধরন প্রায় একই রকম এজন্য কর্মক্ষেত্রে আপনাদের সহযোগিতা প্রয়োজন। তবে এই সহযোগিতা হবে পেশাদারিত্বের ক্ষেত্রে। এসময় সিলেটের কর্মরত সাংবাদিকরা তাকে সহযোগিতা করার কথা ব্যক্ত করেন।

মতবিনিময় সভায় সিলেটে কর্মরত প্রিন্ট, ইলেক্ট্রনিক্স ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.