দিনাজপুর শিক্ষা বোর্ডে এইচএসসিতে ১৬টি কলেজে কেউই পাশ করেনি

শিক্ষা

মোঃ জাহিদ হোসেন , দিনাজপুর :
দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত ২০২৩ সালের এইচএসসি পরীক্ষার ফলাফল ২৬ নভেম্বর-২০২৩ রবিবার প্রকাশিত হয়েছে। এই ফলাফলে দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীন ১৬টি কলেজ থেকে একজনও পাস করতে পারিনি। এসব কলেজে মোট পরীক্ষার্থী ৩৬ জন। এর মধ্যে ৮টি কলেজের প্রতিটিতে পরীক্ষার্থী ছিল একজন করে। দুইটি কলেজে পরীক্ষার্থী ছিল দুইজন করে,
দুইটি কলেজে
পরীক্ষার্থী ছিল ৪ জন করে, ৩টি কলেজে পরীক্ষার্থী ৫জন করে ও একটি কলেজে পরীক্ষার্থী ছিল ১১জন। এসব কলেজের মোট ৩৬ জন পরীক্ষার্থীর মধ্যে একজন পরীক্ষার্থীও পাস করতে পারেনি।
শূন্য ফলাফলপ্রাপ্ত কলেজ গুলো হলো মোহনগঞ্জ আদর্শ কলেজ রাজি বপুর কুড়িগ্রাম, পরীক্ষার্থী ১১জন।বেলবাড়ি স্কুল এন্ড কলেজ আদিতমারী লালমনিরহাট পরীক্ষার্থী ৫ জন, ব্যাপারী তলা আদর্শ কলেজ বিরামপুর দিনাজপুর পরীক্ষার্থী ৫জন, মোড়লহাট জনতা স্কুল এন্ড কলেজ বালিয়াডাঙ্গী কুড়িগ্রাম পরীক্ষার্থী ৫ জন, বাগুয়া অনন্তপুর স্কুল এন্ড কলেজ উলিপুর কুড়িগ্রাম পরীক্ষার্থী ৪জন, কদমরাসুল হাট স্কুল এন্ড কলেজ ঠাকুরগাঁও সদর পরীক্ষার্থী ৪জন, ফকিরহাট মহিলা কলেজ পলাশবাড়ী গাইবান্ধা পরীক্ষার্থী দুইজন, কুমড়িরহাট এসসি স্কুল এন্ড কলেজ আদিতমারী লালমনিরহাট পরীক্ষার্থী দুইজন, গুলমান্দ আদর্শ কলেজ জলঢাকা পরীক্ষার্থী একজন, সমাজকল্যাণ উইমেনস কলেজ নাগেশ্বরী কুড়িগ্রাম পরীক্ষার্থী একজন, ময়দাম কলেজ বরুঙ্গামারী কুড়িগ্রাম পরীক্ষার্থী একজন, দাঁতভাঙ্গা মডেল কলেজ রৌমারি কুড়িগ্রাম পরীক্ষার্থী একজন, দহলি এসসি হাই স্কুল এন্ড কলেজ কালিগঞ্জ লালমনিরহাট লালমনিরহাট পরীক্ষার্থী একজন, দক্ষিণ ঘনশ্যাম স্কুল এন্ড কলেজ কালিগঞ্জ লালমনিরহাট পরীক্ষার্থী একজন, উত্তর লক্ষিপুর হাই স্কুল এন্ড কলেজ পরীক্ষার্থী একজন ও পীরগঞ্জ আদর্শ কলেজ পীরগঞ্জ ঠাকুরগাঁও পরীক্ষার্থী একজন।
দিনাজপুর শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মীর সাজ্জাদ আলী জানান, শূন্য ফলাফল প্রাপ্ত কলেজেগুলো পরিদর্শন করা হবে। পরিদর্শনের পর এসব কলেজের বিরুদ্ধে যথাযথ আইনী পদক্ষেপ গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published.