ঢাকা আশুলিয়ার ইয়ারপুর ইউপি সদস্যের বিরুদ্ধে আবারও চাঁদাবাজির মামলা

অপরাধ

আশুলিয়া প্রতিনিধি :
ঢাকা আশুলিয়ার ইয়ারপুর ইউপি সদস্য মোঃ রাজন ভুঁইয়া বিরুদ্ধে আবারও ইন্টারনেট ব্যবসা দখল কেন্দ্র করে হামলা, মারধর ও চাঁদাবাজির অভিযোগে এক ব্যবসায়ী বাদী হয়ে ইয়ারপুর ইউনিয়ন এর ৬ নং ওয়ার্ড ইউপি সদস্য রাজন ভূইয়ার বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছে ।
গত ২৯ মে ২০২২ রবিবার রাতে ভুক্তভোগী হাবিবুর রহমান বাদী হয়ে আশুলিয়া থানায় ৭ জনের নাম উল্লেখ করে লিখিত এই মামলাটি দায়ের করেন। মামলায় অভিযুক্তরা হলেন- ইয়ারপুর ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের ইউপি সদস্য রাজন ভূঁইয়া (২৩) ও তার ছোটো ভাই রাকিব ভূইয়া (২২) জাহিদ ভূইয়া (২৫) মোঃ শামীম (২৫) মোঃ শরীফ (২৫) মো: হৃদয় (২২) ও মোঃ অনিক (২০)। আহত ও ভুক্তভোগীরা হলেন-ঘোষবাগ জাকির হোসেন ভূঁইয়ার ছেলে মোঃ হাবিবুর রহমান (২৬) এবং জামাল ভূঁইয়ার ছেলে জাহিদ ভূইয়া (২৫)।
অভিযোগ সূত্রেঃ দীর্ঘ ১০ বছর ধরে ভূইয়া ইন্টারনেট সার্ভিস নামে, হাবিবুর রহমান ও জাহিদ ভূইয়া পূর্ব নরসিংহপুর সোনামিয়া মার্কেট এলাকায় ইন্টারনেটের ব্যবসা করে আসছে। গত ৫ ই জানুয়ারি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইউপি সদস্য বিজয়ী হওয়ার পর থেকে রাজন ভূঁইয়া ও তার ছোট ভাই রাকিব তাদের ব্যবসা দখল নিতে দফায় দফায় বিভিন্ন হুমকি ধমকি দিয়ে আসছিল। গত রবিবার রাজন ভূঁইয়ার নির্দেশে রাকিব ও তার ১০-১২ জনের একটি বাহিনী পূর্ব নরসিংহপুর মোল্লাপাড়া এলাকায় ব্যবসায়ীদের বেশকিছু সংযোগ কেটে দেয় ও প্রতিমাসে ৫০ হাজার টাকা করে চাঁদা দাবি করে । ঘটনারস্থলে থাকা হাবিবুর ও জাহিদ প্রতিবাদ করলে দেশী অস্ত্র-সস্ত্র সহ রড ও লাঠি ধারা তাদের উপরে এলোপাতারি আঘাত করে ।ঐসময় রাকিব ও তার সহযোগীরা মিলে হাবিবুর রহমানের নিকট থাকা দুই লাখ টাকা জোর করে ছিনিয়ে নিয়ে যায়।
এ বিষয়ে ভুক্তভোগী ব্যবসায়ী জাহিদ ভূঁইয়া বলেন, আমি ও আমার পার্টনার দীর্ঘ দিন যাবত শান্তিপূর্ণভাবে ব্যবসা করে আসছি কিন্তু গত নির্বাচনে রাজন ভূঁইয়া মেম্বার হওয়ার পর থেকে আমাদের নেট ব্যবসা দখল এর পায়তারায় প্রতিমাসে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। আমরা তা অস্বীকার করায় গত রবিবার তার ছোট ভাই রাকিবকে পাঠিয়েছে আমাদের সংযোগ কেটে তাদের সংযোগ লাগিয়ে দিতে।আমরা বাধা দিলে আমাদের উপর হামলা করে।
এ বিষয়ে জানতে চাইলে ইয়ারপুর ইউপি সদস্য রাজন ভূঁইয়া বলেন, তাদের ইন্টারনেটের ব্যবসা নিয়ে রবিবার বিকালে কথা কাটাকাটি হয়েছে মাত্র। এটা সমাধান করতে এলাকার মুরব্বিরা (দায়িত্ব)ভার নিয়েছে।
এ বিষয়ে এলাকাবাসীর দাবি গত নির্বাচনের পর থেকে আশুলিয়ায় ডিস ব্যবসা, ইন্টারনেট ব্যবসা, জুট ব্যবসা সহ বিভিন্ন ব্যবসা নিয়ে মারামারি হানাহানি লেগেই আছে। আমরা প্রশাসনের কাছে জোর দাবি জানাচ্ছি মারামারি হানাহানি থেকে আমরা মুক্তি চাই।
(৩০ মে) সোমবার অভিযোগের বিষয়ে নিশ্চিত করে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) এমদাদুল হক বলেন, উক্ত ঘটনায় ব্যবসায়ীরা বাদী হয়ে চাঁদাবাজির একটি মামলা দায়ের করেছে।আমরা আসামিদের ধরতে অভিযান পরিচালনা করছি ।

Leave a Reply

Your email address will not be published.